php glass

সংক্ষিপ্ততম আকাশভ্রমণ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অ্যান রেনডাল। অফিসের কাজে এই নারীকে এ পর্যন্ত ১০ হাজারের বেশিবার আকাশে উড়াল দিতে হয়েছে। রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ডের হয়ে উত্তর সাগরবর্তী দু’টো দ্বীপের মধ্যে আসা যাওয়া করতে হয়েছে তাকে কমার্শিয়াল ফ্লাইটে চড়ে।

ঢাকা: অ্যান রেনডাল। অফিসের কাজে এই নারীকে এ পর্যন্ত ১০ হাজারের বেশিবার আকাশে উড়াল দিতে হয়েছে। রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ডের হয়ে উত্তর সাগরবর্তী দু’টো দ্বীপের মধ্যে আসা যাওয়া করতে হয়েছে তাকে কমার্শিয়াল ফ্লাইটে চড়ে।

স্থানীয় একটি এয়ারলাইন্স কোম্পানি দ্বীপ দু’টির মধ্যে তাদের ফ্লাইট পরিচালনা করে আসছে সেই ১৯৬৭ সাল থেকে। গত ৩১ অক্টোবর (সোমবার) রেনডাল হয়েছিলেন ওই কোম্পানির ফ্লাইটের ১০ লাখতম যাত্রী। এ উপলক্ষে তার হাতে ফুলের তোড়া দিয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

খবর এটা নয়। আসল খবর হচ্ছে দ্বীপ দু’টির মধ্যে দূরত্ব মাত্র ১ দশমিক ৭ মাইল। ফলে এদিন এক দ্বীপ থেকে অন্য দিকে পৌঁছাতে রেনডালের লেগেছে মাত্র দু’মিনিট।

শর্টেস্ট শিডিউলড এয়ারলাইন্স সার্ভিস হিসেবে ওই কোম্পানি গিনেস বুকের রেকর্ডের খাতায় নাম লিখিয়েছে। মানে এটাই হচ্ছে দুনিয়ার সংক্ষিপ্ততম ফ্লাইট। মাত্র দু’মিনিটের প্লেনযাত্রা বলে কথা! এ নিয়ে খবরও হয়েছে পত্রিকায়।

যার শিরোনাম: ‘World's shortest flight in Orkney Islands marks record passenger’
 
আবহাওয়া ভালো থাকলে নাকি সময় লাগতো মাত্র ৪৭ সেকেন্ড। ‘Though the journey officially takes two minutes, with favourable winds it can be done in 47 seconds.’

বুঝুন এবার! প্লেনে চড়ে বসতে না বসতেই ভ্রমণ সাঙ্গ! গাঁটের টাকা খরচ করে ভ্রমণ, অথচ একটু আয়েশ করে বসার আগেই ...!

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
এমএ/জেএম

পাবনায় ধর্ষণের পর হত্যার দায়ে ২ জনের ফাঁসি
বরিশালে দিনে দুপুরে বাসায় চুরি
আগুন নিয়ন্ত্রণের পর চলছে ডাম্পিং
আসছে ‘মিশন এক্সট্রিম’র প্রথম পোস্টার
কুষ্টিয়ায় পৃথক মামলায় একজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন


দেড় লাখ টাকা পর্যন্ত রেমিট্যান্সে কাগজপত্র ছাড়াই প্রণোদনা
সাক্ষী নিয়ে হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের আবেদন খারিজ
‘মাদকদ্রব্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় দুর্বলতা রয়েছে’
যবিপ্রবির ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার
দেশের ৩৫ ঊর্ধ্ব ১১.৪ শতাংশ মানুষ সিওপিডিতে আক্রান্ত