php glass

সরকারি কর্তার ১৪৯ বাড়ি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বৈষম্যের চরম উদাহরণ যেন এটি। যেখানে কারও দিনে এনে দিনে খেতেই রক্ত-ঘাম এক হয়ে যায়, সেখানে সরকারের ক্রয় বিভাগের এক কর্মকর্তার বাড়ি ১৪৯টি! সত্যিই ১৪৯টি! ভাবা যায়?

ঢাকা: বৈষম্যের চরম উদাহরণ যেন এটি। যেখানে কারও দিনে এনে দিনে খেতেই রক্ত-ঘাম এক হয়ে যায়, সেখানে সরকারের ক্রয় বিভাগের এক কর্মকর্তার বাড়ি ১৪৯টি! সত্যিই ১৪৯টি! ভাবা যায়?

এই কর্মকর্তা চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জানঝি প্রদেশের। নাম জুন লিনবাও। তিনি প্রদেশের নানাচাং শহরের সরকারি ক্রয় বিভাগে কর্মরত।

তার এই ১৪৯টি বাড়ির খবর প্রকাশ হওয়ায় আলোচনার ঝড় বইছে চীনা সংবাদমাধ্যমে। এ ঘটনায় তদন্তও শুরু করেছে কর্তৃপক্ষ। এমনকি এরইমধ্যে লিনবাওকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যম জানায়, জু লিনবাও অবৈধভাবে হাউজিং ইউনিটের ১৪৯টি বাড়ি নিজের ও পরিবারের সদস্যদের নামে ক্রয় করেছেন। ১৯৯৫ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত বাড়িগুলো তিনি ক্রয় করতে খরচ করেন ১ কোটি ৬০ লাখ ডলার বা ১২৫ কোটি ৫৮ লাখ টাকা। 

কেবল এতোগুলো বাড়িই নয়, নানাচাং শহরে লিনবাওয়ের নামে অন্তত তিনশ’ প্রপার্টি রয়েছে। এসব সম্পদ দেখিয়ে স্থানীয় বিভিন্ন ব্যাংক থেকে তিনি ৯ কোটি ৬০ লাখ ডলার ঋণও নিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
জেডএস/এইচএ/

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১৫
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর