php glass

ব্যস্ততম রাস্তায় খেলনা গাড়ি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চীনের একটি ব্যস্ততম রাস্তায় খেলনা গাড়ি চালিয়ে বিপদে পড়তে যাচ্ছিল একজন শিশু। একজন ট্রাফিক কর্মকর্তা তাকে রক্ষা করেন। এ ঘটনার ভিডিও ফুটেজ ইন্টারনেটে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

চীনের একটি ব্যস্ততম রাস্তায় খেলনা গাড়ি চালিয়ে বিপদে পড়তে যাচ্ছিল একজন শিশু। একজন ট্রাফিক কর্মকর্তা তাকে রক্ষা করেন। এ ঘটনার ভিডিও ফুটেজ ইন্টারনেটে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনাস্থল চেচিয়াং প্রদেশের লিসুই শহর। ছোট-বড় নানা ধরনের যানবাহন চলাচল করছিল ব্যস্ততম রাস্তাটিতে। হঠাৎই শিশুটিকে দেখা গেল, খেলনা গাড়িটি নিয়ে রাস্তায় ঢুকে পড়েছে সে। উল্টো দিক থেকে আসা একটি প্রাইভেটকারের সামনে পড়ে যায় খেলনা গাড়িচালক ওই শিশু।     

ট্রাফিক কর্মকর্তা উ ফেং দায়িত্বরত ছিলেন রাস্তাটিতে। মুহূর্তের মধ্যে ছেলেটিকে লক্ষ্য করে তার সাহায্যে ছুটে আসেন এবং রক্ষা করেন। ট্রাফিক পুলিশ শিশুটিকে উদ্ধার না করলে বড় ধরনের বিপদ ঘটতে পারতো।

উ এবং তার সহকর্মীরা পরে শিশুটির বাবা-মাকে খুঁজে বের করে ফেরত দেন।

‘তার চারপাশে আরও অনেক বড় যানবাহন চলাচল করায় সে খুব বিপজ্জনক অবস্থায় ছিল। তাই দ্বিতীয় কোনো চিন্তা না করেই আমি দ্রুত ছুটে গিয়ে শিশুটিকে উদ্ধার করি এবং তাকে রাস্তার একপাশে নিয়ে যাই’- সংবাদ মাধ্যমকে বলেন ট্রাফিক কর্মকর্তা উ ফেং।

বেশ কয়েকবার রাস্তাটিতে চলাচলরত যানবাহনের সামনে শিশুটি পড়েছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। একটুর জন্য রক্ষাও পায় সে।

রাস্তায় থাকা সিসিটিভিতে ঘটনাটি রেকর্ড হয় এবং পরে এর ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। এটি সবার মাঝে একটি আতঙ্কজনক অনুভূতিও দিচ্ছে যে, উ ফেং না থাকলে সেখানে ভয়ানক ঘটনাও ঘটতেও পারতো।
 

শহরগুলোতে খেলা ও বিনোদনের সুযোগ না পাওয়া ফ্ল্যাট বাড়িতে বন্দি শিশুদের বাবা-মায়ের জন্য এ ভিডিওচিত্রটি সবচেয়ে খারাপ দুঃস্বপ্নের মতো। অভিভাবকদের নজরদারি এড়িয়ে রাস্তায় বের হয়ে পড়া শিশুটির ঘটনা শহরবাসী শিশুদের খেলা ও বিনোদনের সুযোগ তৈরি এবং তাদের নিরাপত্তা ও সুরক্ষার  জন্য উদ্যোগ নেওয়ারও শিক্ষা দিচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এএসআর/জেএম/এএ

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়


গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি