php glass

৪ বিবি ২৩ বাচ্চায় পোয়াবারো!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

একজন দু’জন নয়, বিবি তার চারজন। বাচ্চাকাচ্চা ২৩ জন। এতো বিবি-বাচ্চা তার জন্য জন্য এতোদিন ছিলো বোঝা, কিন্তু শেষমেষ সেটাই হলো আশীর্বাদ। অন্যভাবে বললে, ‘একাদশে বৃহস্পতি’।

একজন দু’জন নয়, বিবি তার চারজন। বাচ্চাকাচ্চা ২৩ জন। এতো বিবি-বাচ্চা তার জন্য জন্য এতোদিন ছিলো বোঝা, কিন্তু শেষমেষ সেটাই হলো আশীর্বাদ। অন্যভাবে বললে, ‘একাদশে বৃহস্পতি’। 

গাজিয়া আহমেদ নামের এই সিরীয় লোকটি ২০১৫ সালে শরণার্থী হিসেবে জার্মানিতে আশ্রয় নিয়েছিলেন। এতো বিবি-বাচ্চার সুবাদে এরই মধ্যে সে বাগিয়ে নিয়েছেন বিপুল আর্থিক সুবিধা। যার পরিমাণ ৩ লাখ ৬০ হাজার ইউরোরও বেশি। জার্মান পত্রিকা রাইন জাইটংয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিলেতের দ্য সান পত্রিকা। 

গাজিয়ার এই বিপুল অর্থ প্রাপ্তিকে সাধারণ জার্মানরা মোটেই ভালো চোখে দেখছে না। তারা আঙ্গেলা মার্কেলের সরকারের বিরুদ্ধে রীতিমতো সমালোচনামুখর হয়ে উঠেছে। 

এই ক্ষেপে ওঠার কারণ দুটো। এক, জার্মানদের ট্যাক্সের টাকা শরণার্থীদের পেছনে ঢালার বিলাসিতা। দুই, জার্মানিতে বহু-বিবাহ নিষিদ্ধ হবার পরও এমন বিয়েপাগল লোকের এতো এতো বিবি-বাচ্চার পেছনে লাখ লাখ ইউরো খরচ করার হঠকারি মানসিকতা। 

জার্মান সরকার অবশ্য এদিকটায় ব্যতিক্রমী উদারতাই দেখিয়েছে। তারা গাজিয়ার এক বিবিকে ‘স্ত্রী’ হিসেবে গণ্য করেছে। আর বাকি তিন বিবিকে তালিকাভুক্ত করেছে ‘বান্ধবী’ হিসেবে। 

জার্মানিতে ঢোকার পর এই লোক একটি দিনও কোনো কাজ করেনি। প্রয়োজনের চেয়ে অনেক বেশি ভাতা পেয়ে সে দিব্যি আয়েশি জীবনই পার করছে।  

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
জেএম/এএ

মেসির গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা
আইসিসিআর অ্যাওয়ার্ডে ভূষিত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা
বনানীতে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু
বরের ‘নাগিন ড্যান্স’ দেখে বিয়ে ভেঙে দিল কনে!
অশ্লীল নৃত্যের অভিযোগে যাত্রা প্যান্ডেল ভেঙে দিলো ইউএনও


মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর
শাবিপ্রবি মাভৈঃ আবৃত্তি সংসদের ২১ বছর পূর্তি উদযাপন
কেশবপুরের বিতর্কিত ইউএনও মিজানূর রহমানকে অবশেষে বদলি
ব্র্যাক ব্যাংক-সমকাল পুরস্কার সনজীদা-সেলিনা ও স্বরলিপির