php glass

শহরজুড়ে টার্কির মস্তানি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অনেক দেশে শহুরে গুণ্ডা-মাস্তানরা পথেঘাটে নিরীহ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তোলে। আর তখন তাদের শায়েস্তা করার জন্য পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নামে। কিন্তু এবার মানুষ নয়,

অনেক দেশে শহুরে গুণ্ডা-মাস্তানরা পথেঘাটে নিরীহ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তোলে। আর তখন তাদের শায়েস্তা করার জন্য পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নামে। কিন্তু এবার মানুষ নয়, আমেরিকার একটি শহরের মানুষের সঙ্গে মাস্তানি করে বেড়াচ্ছে একদল ওয়াইল্ড টার্কি। পথে-ঘাটে এরা সাধারণ মানুষের পিছু নেয় আর নানান জ্বালাতনে অতিষ্ঠ করে তোলে।

দ্য স্যাক্রামেন্টো বি (The Sacramento Bee) নামের একটি পত্রিকা তাদের রিপোর্টে জানিয়েছে, ক্যালিফোর্নিয়ার ডেভিস সিটি কাউন্সিল শহরের বাসিন্দাদের এসব টার্কির হাত থেকে বাঁচাতে রীতিমতো ভোটাভুটি করে একটি পরিকল্পনা হাতে নিয়েছে। পরিকল্পনা অনুযায়ী এই বেয়াড়া পাখিদের একাংশকে শহরের বাইরে সরিয়ে নেওয়া হবে। আর যেগুলো ভয়ঙ্কর আগ্রাসী স্বভাবের সেগুলোকে মেরে ফেলা হবে।

বুনো টার্কির মাস্তানির জন্য শহরবাসীরাও কম দায়ী নন। তারাই ওদের খাবার কিনে খাইয়ে, লাই দিয়ে মাথায় তুলেছেন। দয়ায় আপদ বেড়ে বেড়ে এখন পথেঘাটে তাদের চলাফেরাই দায়।

পুলিশ প্রধান ড্যারেন পিটেল জানান, পথেঘাটে টার্কির মাস্তানির শিকার হওয়া লোকজন সাহায্য চেয়ে তাদের কাছে ক্রমাগত টেলিফোন করে যাচ্ছেন। এদের মধ্যে এমন একজন আছেন যাছেন যাকে একটি টার্কি একটি ব্যাংকের দেয়ালের সঙ্গে ঠেসে ধরে---including a man who was pinned against the wall of a bank by a bird.

এ নিয়ে সংবাদসংস্থা এপির খবরের শিরোনাম: ‘Real-life angry birds: Town tries to rein in rowdy turkeys’
 
বুঝুন অবস্থা, পাখি তো নয়, যেন পাড়ার মাস্তান!

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
জেএম/এএ

‘একজন অফিসার চাইলে জেলা-উপজেলার চেহারা বদলে দিতে পারেন’
থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কনসার্ট করা যাবে না
পরবর্তী করণীয় ঠিক করবেন সিনিয়র আইনজীবীরা
সেঞ্চুরির পর তামিমের ৫
খাগড়াছড়িতে ডিজিটাল দিবসে র‌্যালি-সভা


এ রায়ে আমরা ‘শকড’: মাহবুব উদ্দিন
খালেদাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ কামরুলের 
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
২০২৩ সালের মধ্যে দেড় কোটি যুবকের কর্মসংস্থান হবে
এটা সরকারের নয়, আদালতের বিষয়: কাদের