php glass

৩ বছর বয়সে পাকা রাঁধুনি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

না না, শিরোনাম পড়ে একদমই হাসবেন না। মোটেই আষাঢ়ে গল্প ফাঁদিনি। যা বলছি, অক্ষরে অক্ষরে সত্যি। বিশ্বাস না হয়, নিজের চোখে ভিডিওটা দেখুন, বর্ণনাটা কান পেতে শুনুন আর চক্ষুকর্ণের বিবাদ ভঞ্জন করুন।

না না, শিরোনাম পড়ে একদমই হাসবেন না। মোটেই আষাঢ়ে গল্প ফাঁদিনি। যা বলছি, অক্ষরে অক্ষরে সত্যি। বিশ্বাস না হয়, নিজের চোখে ভিডিওটা দেখুন, বর্ণনাটা কান পেতে শুনুন আর চক্ষুকর্ণের বিবাদ ভঞ্জন করুন।

দেখুন, ওলেনকা (Olenka)  নামের এই পিচ্চি মেয়েটা কী দারুণভাবে অভিজ্ঞ শেফের মতো একাই রান্নাঘর সামাল দিচ্ছে। মজাদার নানা পদের রান্না করে সে এরই মধ্যে বনে গেছে সেলিব্রেটি।

৪ বছর বয়সী রাশান এক মেয়ের ৭টি ভাষা জানার খবরের রেশ না ফুরাতেই এবার জানা গেলো ওলেনকা নামের তিনবছর বয়সী এই রাশান মেয়ের রান্নার বিরল প্রতিভার কথা।  

ওলেনকা বাবা-মা রাশিয়ার রাজধানী মস্কোর বাসিন্দা। ওলেনকার মা অ্যান (Ann) জানিয়েছেন, ওর বয়স যখন মাত্র ৮ মাস তখন থেকেই সে খাবারের ব্যাপারে আগ্রহী হয়ে ওঠে। তখন তার গিন্নিপনার শুরুটা হয় ময়দার কাঁই করা আর সেদ্ধ আলুর ভর্তা করার মধ্য দিয়ে। শুরু থেকেই মা অ্যান তার মেয়ের রান্নাপ্রীতির প্রতি সহায়তার হাত বাড়াতে থাকেন। এভাবে অল্পদিনেই ওলেনকা হরেক রান্নায় পারদর্শী হয়ে ওঠে।
 
এখন এই তিনবছর বয়সে গোটা রান্নাঘর সে একাই সামাল দিতে পারে। বড়দের সহায়তার দরকার একদমই হয় না তার। ওলেনকা এখন একজন পুরোদস্তর শেফের মর্যাদা কুড়িয়ে নিয়েছে। সামাজিক মাধ্যমের কল্যাণে ওর রান্নারত ভিডিওছবি ছড়িয়ে পড়েছে দুনিয়াব্যাপী। একটি সংবাদমাধ্যম ওর ওপর করা এক ভিডিও প্রতিবেদনের শিরোনাম করেছে: ‘this-3-year-old-from-russia-is-a-prodigy-in-the-kitchen’
 
বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
জেএম/এএ

ফিলিস্তিনিদের আকুতি কী কানে যাচ্ছে মেসি-সুয়ারেসদের?
পশ্চিমাঞ্চল রেলের টেন্ডার নিয়ে সংঘর্ষে আহত রাসেলের মৃত্যু 
যাত্রাবাড়ীতে বাস কাড়লো শিশুর প্রাণ
ট্রেন দুর্ঘটনার দশ কারণ খতিয়ে দেখছে তদন্ত কমিটি
প্রাণিসম্পদ অধিদপ্তরের ফিড মিল লাইসেন্স অনলাইনে


লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি
ভুয়া প্রকল্প দেখিয়ে চাল আত্মসাৎ, ৬ সরকারি কর্মকর্তা আটক
রূপগঞ্জে ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও জেল-জরিমানা
বগুড়ায় প্রাচীন ধাতব মুদ্রাসহ আটক ৯
স্বাধীনতা বিরোধী চক্র এখনো সক্রিয়: ভূমিমন্ত্রী