php glass

ব্যস্ত সড়কে বৃক্ষমানব!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২৪ অক্টোবর সোমবার। আমেরিকার মেইন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড শহরের ব্যস্ত সড়ক। হঠাৎই সবার চোখ ছানাবড়া। দেখা গেল, কংগ্রেস স্ট্রিট দিয়ে আস্ত একটা ঝাঁকড়া গাছ হেঁটে যাচ্ছে। আর তাতে থমকে যাচ্ছিল ছুটন্ত যানবাহন।

ঢাকা: ২৪ অক্টোবর সোমবার। আমেরিকার মেইন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড শহরের ব্যস্ত সড়ক। হঠাৎই সবার চোখ ছানাবড়া। দেখা গেল, কংগ্রেস স্ট্রিট দিয়ে আস্ত একটা ঝাঁকড়া গাছ হেঁটে যাচ্ছে। আর তাতে থমকে যাচ্ছিল ছুটন্ত যানবাহন। যথারীতি দৌড়ে এলো পুলিশ। তারা এসে দেখল গাছ নয়, দেহটাকে আগাগোড়া ঝোঁপঝাড়ে ঢেকে হেঁটে চলেছে এক লোক। পুলিশের বাধা না মেনে সে রাস্তা ধরে হেঁটে চলেছে তো চলেছেই। তদুপরি সে পুলিশের কোনো প্রশ্নেরও জবাব দিচ্ছে না। তার নাম ধাম কি, উদ্দেশ্য কি কিছুই সে জানাচ্ছে না। পুলিশ বারবার সতর্ক করেও কোনো ফল না পেয়ে অবশেষে গ্রেফতার করে তাকে।  

সংবাদ মাধ্যমের কাছে ওই লোকের পরিচয় ফাঁস করেনি পুলিশ। গ্রেপ্তারের পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে নাকি শ্রীঘরে পাঠানো হয়েছে সে ব্যাপারেও মুখ খোলেননি পুলিশের কোনো কর্তা।

অবশ্য পরে ওই লোকের এক বন্ধু জানায়, লোকটি নাকি শহরের ট্রাফিক ব্যবস্থা সম্বন্ধে সম্যক ধারণা নেবার জন্যই এমন কাজ করেছে। সে বৃক্ষমানব সেজেছিল পাইনগাছসহ নানা জাতের চিরসবুজ গাছের ডালপালা গায়ে জড়িয়ে।

WCSH-TV ওই লোকের অদ্ভুতুড়ে কাণ্ড এবং গ্রেপ্তার হওয়া পর্যন্ত পুরো দৃশ্যের ভিডিও আপলোড করেছে। বিভিন্ন মার্কিন সংবাদ মাধ্যম এ ঘটনার ওপর প্রতিবেদন ছেপেছে। সংবাদ সংস্থা এপি (AP)  তাদের প্রতিবেদনের শিরোনাম করেছে:  ‘Man Dressed As a Tree Arrested In The Middle Of a Portland Street’

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
জেএম/আরআই    
 

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর