php glass

অনলাইন সেলিব্রেটি অস্ট্রেলিয়ান কুকুর!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রীতিমতো অনলাইন সেলিব্রেটিতে পরিণত হয়েছে অস্ট্রেলিয়ার একটি ‘স্টাইলিশ’ কালো কুকুর। ‘টি’ নামক পাঁচ বছর বয়সী আফগান হাউন্ড জাতের শিকারি কুকুরটির একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গেছে বেশ।

রীতিমতো অনলাইন সেলিব্রেটিতে পরিণত হয়েছে অস্ট্রেলিয়ার একটি ‘স্টাইলিশ’ কালো কুকুর। ‘টি’ নামক পাঁচ বছর বয়সী আফগান হাউন্ড জাতের শিকারি কুকুরটির একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গেছে বেশ।
 
ছবিটি প্রকাশের পর অধিকাংশ ইন্টারনেট সেলিব্রিটিদের চেয়ে বেশি অনলাইন ভক্তও জুটে গেছে ‘স্পোকস্‌ডগ’ নামের কুকুরের বিলাসীখাদ্য উৎপাদনকারী কোম্পানিতে যুক্ত টি’র।
 
কোম্পানিটির প্রদর্শনী কুকুর হিসাবে একটি সফল কর্মজীবনও অতিবাহিত করেছে ‘টি’। কিন্তু আনুষ্ঠানিক ‘অবসরে’ যাওয়ার পর তার জনপ্রিয়তা আরও বেড়ে গেছে।
 
কয়েকটি বিজ্ঞাপন কোম্পানি তাদের ব্র্যান্ডের অফিসিয়াল মুখ হিসাবে কুকুরটিকে ব্যবহারের জন্য তার মালিকের কাছে প্রস্তাব দিচ্ছে।

কুকুরের মালিক ওয়েস্টার বে এলাকার লুক কাভানাঘকে বলেন, পোষা কুকুরের এ জনপ্রিয়তাকে উপভোগ করছে তার পরিবার।

তিনি বলেন, “আমাদের সব সময় মনে হয়েছে যে, বাড়িতে রাখা পর্যন্ত খুব চমৎকার ছিল টি। এমনকি সাপ্তাহিক ছুটির দিনে তাকে নিয়ে হাঁটাহাঁটির সময় আমাদের চারপাশে মানুষের ভিড় জমে যেতো। সে ভান করতো যে, তার  কোনো মনোযোগের দরকার হয় না। কিন্তু সে যেকোনো সুপার মডেলের মতোই তার এ জনপ্রিয়তাকে পছন্দ করতো।”

একটি ফটো ব্লগ সাইট, টুইটার অ্যাকাউন্ট এবং ফটো শেয়ারিং সাইটে দেওয়া টি’র একটি ছবি অনলাইনে লক্ষাধিক বার শেয়ার  হয়েছিল। তার মালিক এটিকেও ‘বিশেষ কিছুই নয়’ বলে উল্লেখ করছেন।
 
“আমার ধারণা, বেশিরভাগ মানুষ টি’কে তার রেশমি পশমের সঙ্গে মানানসই ও সুন্দর চেহারা ও মর্যাদাপূর্ণ আচরণের জন্যই পছন্দ করছে। কিন্তু এটি শুধু তার মধ্যেই রয়েছে।”- বলেন কাভানাঘ। 

কয়েকটি বিজ্ঞাপন কোম্পানি তাদের ব্র্যান্ডের জন্য অফিসিয়াল মুখ হিসেবে টি’কে ব্যবহারের প্রস্তাব দিচ্ছে কাভানাঘকে। একটি পশু অভিনেতা হিসেবে টি’র দ্বিতীয় কর্মজীবন শুরু করাতে তারা ক্রমাগত যোগাযোগ করে যাচ্ছে।
 
টি এখন ‘হ্যারিয়ট’ এবং হাউন্ড জাতের কুকুরদের ব্যবহার্য সুগন্ধির প্রচারণামূলক একটি অনলাইন ও টিভি বিজ্ঞাপনে কাজ করছে। কুকুরের বিলাসী খাদ্য ‘স্পোকস্‌ডগ’ এর প্রচারণাও চালাচ্ছে সে।

টি’র নতুন খ্যাতিকে তার পরিবার উপভোগ করলেও কাভানাঘ বলছেন, পোষা কুকুরের আনুষ্ঠানিক অবসরে তিনি খুশি। টি’কে অদূর ভবিষ্যতে হলিউডে নেওয়ারও কোনো পরিকল্পনা নেই তার।
 
বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এএসআর/এইচএ/

‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি