মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন: পাঁচ জেলায় বিশৃঙ্খলার অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচনে সারাদেশে পাঁচটি ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার অভিযোগ ওঠেছে।

ঢাকা : মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচনে সারাদেশে পাঁচটি ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার অভিযোগ ওঠেছে। এগুলো হলো বরিশালের মুলাদি, ভোলার বোরহানউদ্দিন, শরীয়তপুরের নরিয়া ব্রাক্ষ্মবাড়িয়ার বাঞ্ছারামপুর ও নোয়াখালীর বেগমগঞ্জ।

সকাল ৯টা থেকে সারাদেশের ৪৮১টি কেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।  প্রধানমন্ত্রীর নির্দেশে এবারই প্রথম সারাদেশের মুক্তিযোদ্ধাদের সরাসরি ভোটে সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে ৪১টি কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১৬ জন। আহাদ-মহিউদ্দিন, হেলাল-এমদাদ ও গামা-সালাউদ্দিনের নেতৃত্বাধীন তিনটি প্যানেল ছাড়াও আংশিক প্যানেল ও স্বতন্ত্রভাবে ভোটের লড়াই নেমেছেন ৯৩ জন। ভোটারসংখ্যা ১ লাখ ৬২ হাজার ৩৫৫।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন। এরা হলেন সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী, সাবেক আহ্বায়ক মেজর জেনারেল (অব.) হেলাল মুর্শেদ, সরিদ উদ্দিন জাকির খান, ইসমত কাদির গামা, নঈম জাহাঙ্গীর, উসমান আলী খন্দকার, খালেকুজ্জামান আবীর আহাদ ও মো. আলমগীর।

এছাড়া ভাইস চেয়ারম্যানের ছয়টি পদে ৩৭ জন এবং তিনটি মহাসচিব পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকায় মহানগরীতে রয়েছে তিনটি কেন্দ্র। এগুলো হলো মতিঝিল মডেল স্কুল, শুক্রাবাদ নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ ও পুরান ঢাকার মুসলিম হাই স্কুল। এ ছাড়া প্রতিটি বিভাগীয় শহরে তিনটি করে এবং প্রতিটি উপজেলায় একটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১৮ ঘণ্টা, জুন ২৬, ২০১০
এসএফ/এএইচএস/বিকে

আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল