‘ইত্তেফাক’ এখন নতুন ঠিকানায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঐতিহ্যবাহী বাংলা দৈনিক ইত্তেফাক এখন নতুন ঠিকানায়। ৫৭বছর ধরে পত্রিকাটি ১ রামকৃষ্ণ মিশন রোডের নিজস্ব কার্যালয় থেকে প্রকাশিত হয়ে আসছিল। পত্রিকাটির সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীরা সর্বশেষ বৃহস্পতিবার রাতে ইত্তেফাক ভবনে কাজ করেন।

ঢাকা: ঐতিহ্যবাহী বাংলা দৈনিক ইত্তেফাক এখন নতুন ঠিকানায়। ৫৭বছর ধরে পত্রিকাটি ১ রামকৃষ্ণ মিশন রোডের নিজস্ব কার্যালয় থেকে প্রকাশিত হয়ে আসছিল। পত্রিকাটির সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীরা সর্বশেষ বৃহস্পতিবার রাতে ইত্তেফাক ভবনে কাজ করেন।

পত্রিকাটির একজন উর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, আজ শুক্রবার থেকে যাত্রাবাড়ির কাজলারপাড়ের ভাঙ্গাপ্রেস এলাকার কার্যালয় থেকে ইত্তেফাক প্রকাশিত হবে। তবে ইত্তেফাক মোড় সংলগ্ন একটি ভবনে বাণিজ্যিক কার্যালয় ও কাওরানবাজারের একটি ভবনে ফিচার বিভাগ থাকছে।

স্বনামখ্যাত সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়া মারা যাওয়ার পরই পত্রিকাটি পরিচালনার দায়িত্ব নেন তার দুই পুত্র তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন ও সাবেক যোগাযোগমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।  

মালিকানা নিয়ে এ দীর্ঘসময়ে দুই ভাইয়ের মধ্যে বিভিন্ন সময় বিরোধের সৃষ্টি হয়। সাংবাদিক কর্মকর্তা কর্মচারীদের মধ্যেও তৈরি হয় দুই ভাইয়ের সমর্থক গ্রুপ। বেশ কয়েবার প্রকাশনা বন্ধের ঘটনাও ঘটে। ২০ বছর ধরে চলে আসা দুই ভাইয়ের বিরোধের জের ধরে ইত্তেফাক ভবনে হত্যাকাণ্ডের ঘটনাও ঘটে।

সর্বশেষ চলতি বছরের ২ মে বিরোধ মেটাতে নিজেদের আইনজীবীদের মাধ্যমে বৈঠকে বসেন দুই ভাই। বৈঠকে ব্যারিস্টার মইনুল হেসেন ইত্তফাক ভবনের মালিকানা ও ১০০ কোটি টাকা নেওয়ার বিপরীতে ইত্তেফাক পত্রিকার মালিকানা ছেড়ে দিতে সম্মত হন। আনোয়ার হোসেন মঞ্জু পান দৈনিক ইত্তেফাকের মালিকানা। চুক্তি মোতাবেক গত ২৪ জুন ইত্তেফাক ভবন ছেড়ে দেওয়ার কথা ছিল।

বাংলাদেশের স্থানীয় সময়:১৬৪০ঘণ্টা, জুন ২৫’ ২০১০
এনএস/জেএম

শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ