মাহমুদুর রহমান কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দৈনিক আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আজ বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকা: দৈনিক আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আজ বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে উত্তরা ষড়যন্ত্র সংক্রান্ত রাষ্ট্রদ্রোহ মামলায় চার দিনের রিমান্ড শেষে তাকে আজ আদালতে হাজির করা হয়। নতুন কোনো রিমান্ডের আবেদন না থাকায় ঢাকার সিএমএম আদালতের বিচারক মোস্তফা শাহরিয়ার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মাহমুদুর রহমানকে আজ বেলা সাড়ে তিনটায় আদালতে হাজির করা হয়। সকালে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন নামঞ্জুর হওয়ায় ম্যাজিস্ট্রেট-আদালতে তার জামিনের কোনো আবেদন করা হয়নি। তবে কারাগারে মাহমুদুর রহমানকে চিকিৎসা-সেবা দেওয়ার আবেদন করা হয়। আদালত কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য কারা কর্তৃপকে নির্দেশ দেন।

এর আগে সকালে আলাদাভাবে মহানগর দায়রা জজ আদালতে তিনটি মামলায় মাহমুদুর রহমানের জামিনের আবেদন করা হয়। ভারপ্রাপ্ত দায়রা জজ ইসমাইল হোসেন শুনানি শেষে সবক’টি মামলায় জামিনের আবেদন না মঞ্জুর করেন।

গত ১৫ জুন উত্তরা ষড়যন্ত্র মামলা, হিযবুত তাহরীর কানেকশন মামলা ও পুলিশের কর্তব্যে বাধা দেওয়া সংক্রান্ত মামলায় তার জামিনের আবেদন করা হয়েছিল।

মাহমুদুর রহমানের আইনজীবী বেলাল হোসেন জসিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, গত ৯ জুন ঢাকার সিএমএম আদালতের বিচারক তার জামিনের আবেদন না মঞ্জুর করেছিলেন।

মাহমুদুর রহমান আদালতের অনুমতি নিয়ে বলেন, ‘আমাকে মঙ্গলবার সকাল সাড়ে ৬ টায় ডিবি অফিস থেকে উত্তরায় র‌্যাব-১ অফিসে নেওয়া হয়। এরপর টিএফআই সেলে এক হাতে হাতকড়া পরানো হয়, অপর হাত লোহার শিকলের সঙ্গে বেঁধে রাখা হয়। চোখ বাঁধা হয় কাপড় দিয়ে। সকাল সাতটা থেকে বিকাল পাঁচটা পযর্ন্ত আমাকে জিজ্ঞাসাবাদ করা হয়।’

তবে রাষ্ট্রপরে বিশেষ পিপি কামরুল হাসান খান আসলাম নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন।

আসামিপে আদালতে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, ঢাকা বারের সভাপতি সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ আলম প্রমুখ।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ২৪, ২০১০

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি