‘ডিজিটাল’ মানে সুশাসন প্রতিষ্ঠা: তথ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ বলেছেন, ‘ডিজিটাল’ মানে দেশে সুশাসন প্রতিষ্ঠা, জনগণের কর্মদক্ষতা বাড়ানো ও দারিদ্র বিমোচন করা। পাশাপাশি সরকারের সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়া।

ঢাকা: তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ বলেছেন, ‘ডিজিটাল’ মানে দেশে সুশাসন প্রতিষ্ঠা, জনগণের কর্মদক্ষতা বাড়ানো ও দারিদ্র বিমোচন করা। পাশাপাশি সরকারের সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়া।

তিনি আজ বৃহস্পতিবার সাংবাদিকদের জন্য বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনকালে এসব কথা বলেন।

এসময় তিনি ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে জনগণের  মধ্যে অস্বচ্ছ ধারণা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের সহযোগিতায় পিআইবির সেমিনার কক্ষে বৃহস্পতিবার এই কর্মশালার আয়োজন করা হয়।

গণমাধ্যম কর্মীদের ‘পরিবর্তনের প্রতিনিধি’ বলে উল্লেখ করে তিনি তাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি সরকারের গঠনমূলক সমালোচনা করার অনুরোধ করেন।

পিআইবি মহাপরিচালক দুলাল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন তথ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী এবং পিআইবি চেয়ারম্যান হাবিবুর রহমান মিলন।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন এটুআই প্রকল্পের পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী। কর্মশালায় ঢাকা বিভাগের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০০ঘণ্টা, জুন ২৪, ২০১০
আরটি/এনএস/জেএম

Nagad
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা


ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু