বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর ফের চালু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাড়ে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর। ভারতে আটক বাংলাদেশি ট্রাক চালক রুবেল হাসেমকে মুক্তি দেওয়া হবে আশ্বাস পেয়ে বিকেল সাড়ে তিনটার দিকে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

বেনাপোল: সাড়ে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর। ভারতে আটক বাংলাদেশি ট্রাক চালক রুবেল হাসেমকে মুক্তি দেওয়া হবে আশ্বাস পেয়ে বিকেল সাড়ে তিনটার দিকে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

এর আগে বেঁধে দেওয়া সময়ের মধ্যে আটক চালককে মুক্তি না দেওয়ায় বৃহস্পতিবার সকালে ধর্মঘটের ডাক দেন বেনাপোল ও পেট্রাপোল বন্দরের ট্রাক চালকরা।

মঙ্গলবারও একই দাবিতে আমদানি-রপ্তানি আড়াই ঘণ্টা বন্ধ রাখা হয়। সেদিন বুধবারের মধ্যে চালকের মুক্তির আল্টিমেটাম দেন শ্রমিকরা।

যশোর জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের বেনাপোল শাখার সাধারণ সম্পাদক শাহিন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, “প্রশাসনের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। ভারতে আটক ট্রাক চালককে নিঃশর্ত মুক্তি দেওয়ার আশ্বাসের পর সাড়ে ৩টার দিকে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।”

ওই ট্রাক চালককে তিন দিনের মধ্যে মুক্তি না দিলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

বেনাপোল কাস্টমস কার্গো সুপারিনটেনডেন্ট তৌহিদ হাওলাদার জানান, সাড়ে তিনটার পর থেকে উভয় দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম আবার শুরু হয়েছে।

গত ১৪ জুন বাংলাদেশি ট্রাক চালক রুবেল হাসেম টাটা কোম্পানির ২৫ প্যাকেট বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে বেনাপোলের বিপরীতে পেট্রাপোল বন্দরে প্রবেশ করেন। তবে পণ্য ছাড় করানোর প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় তাকে ভারতীয় টার্মিনালে আটকে দেওয়া হয়। এরপর গত ১৯ জুন সন্ধ্যায় কলকাতা কাস্টমস গোয়েন্দা বিভাগের একটি দল চালক রুবেল হাসেমকে আটক করে থানায় সোপর্দ করেন।

বন্দর সচল হওয়ার পর আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হয়ে এসেছে। উভয় বন্দরে অপেক্ষারত পণ্যবোঝাই ট্রাক যার যার গন্তব্যের উদ্দেশে রওয়ানা দিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮১০ ঘণ্টা, জুন ২৪, ২০১০
প্রতিনিধি/কেএল জেএম

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮