নেত্রকোনায় শ্রমিক নির্যাতনের প্রতিবাদে পরিবহন ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এক ট্রাক শ্রমিককে থানায় আটক করে নির্যাতনের প্রতিবাদে বাস-ট্রাক শ্রমিকরা আজ শুক্রবার সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত নেত্রকোনায় বাস ট্রাক পরিবহন ধর্মঘট করেন। জেলা শ্রমিক অফিসের সামনের রাস্তায় বাস ট্রাক  ফেলে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন তারা। এর ফলে শহরে অসহনীয় যানজটের সৃষ্টি হয়।

নেত্রকোনা: এক ট্রাক শ্রমিককে থানায় আটক করে নির্যাতনের প্রতিবাদে বাস-ট্রাক শ্রমিকরা আজ বৃহস্পতিবার সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত নেত্রকোনায় বাস ট্রাক পরিবহন ধর্মঘট করেন। জেলা শ্রমিক অফিসের সামনের রাস্তায় বাস ট্রাক  ফেলে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন তারা। এর ফলে শহরে অসহনীয় যানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকাল নয়টায় শহরের পোস্ট অফিস মোড়ে একটি ট্রাক দোকানে ধাক্কা দেয়। এসময় নেত্রকোনা মডেল থানার পুলিশ ট্রাকের চালকের সহকারী শফিকুলকে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশ শফিকুলকে লোহার রডের সঙ্গে বেঁধে বেদম প্রহার করে।

খবর পেয়ে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. সিদ্দিকুর রহমান থানায় গেলে তাকেও পুলিশ লাঞ্ছিত করে। এরই প্রতিবাদে জেলার পরিবহন শ্রমিকরা সকাল সাড়ে নয়টা থেকে বাস-ট্রাক চলাচল বন্ধ করে দেন।

প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক সমিতি ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার পর বেলা আড়াইটায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।

ধর্মঘটের কারণে জেলা শহরের পারলায় ঢাকা বাসস্ট্যান্ড, রাজুর বাজারের মোহনগঞ্জ বাসস্ট্যান্ড ও আবু আব্বাছ কলেজ সংলগ্ন মদন-আটপাড়া-কেন্দুয়া বাসস্ট্যান্ড থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এতে শত শত যাত্রীকে চরম দুর্ভোগে পড়তে হয়।

জেলা শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ‘পুলিশের অন্যায় আচরণের প্রতিবাদে আমরা ধর্মঘট করেছি।’

নেত্রকোনা সদর মডেল থানার ওসি এ কে এম কাউসার জানান, পরিবহন মালিক সমিতি এবং শ্রমিকদের সঙ্গে আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫২০ ঘণ্টা, জুন ২৩, ২০১০
প্রতিনিধি/বিকে/জেএম

Nagad
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার


বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা
করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৯৪৪ জনের, মৃত্যু ৮২