হরতাল কর্মসুচি: নগরীতে আজও বিএনপির গণসংযোগ চলছে, আটক ৩

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হরতাল সফল করতে সাধারন মানুষের সমর্থন আদায়ে আজ বৃহস্পতিবারও  নগরীর ৬৫টি স্থানে বিএনপি’র গণসংযোগ, পথসভা ও লিফলেট বিতরন চলছে।

ঢাকা: হরতাল সফল করতে সাধারণ মানুষের সমর্থন আদায়ে আজ বৃহস্পতিবারও  নগরীর ৬৫টি স্থানে বিএনপি’র গণসংযোগ, পথসভা ও লিফলেট বিতরণ চলছে।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে নগরীর উত্তরায় গণসংযোগ শুরু হয় সকাল ১০ টায়। নেতা-কর্মীরা এলাকার ব্যবসায়ী ও সাধারণ মানুষের কাছে গিয়ে তাদের কর্মসূচির কারণ বিশ্লেষণ করে হরতালের সর্মথন আদায়ের চেষ্টা করছেন।

এ সময় পুলিশি বাধায় কিছূ এলাকায় গণসংযোগ ব্যাহত হয় বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণতান্ত্রিক কর্মসূচিতে সরকার যত বাধা দেবে এ কর্মসূচি তত বেশি সফল হবে।

পুলিশের বাধাদানের প্রতিবাদ করায় বিএনপির তিন কর্মীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া মিরপুর এলাকায়, ড. মঈন খান মালিবাগ, চামেলিবাগ, বিজয়নগর ও বেইলি রোড এলাকায়, মির্জা আব্বাস খিলগাঁও, উত্তর ও দণি শাজাহানপুর ও মেরাদিয়া এলাকায়, যুবদলের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায়, গৌতম চক্রবর্তী লালবাগ এলাকায় ঘুরে ঘুরে আগামী ২৭ জুনের হরতালে সর্মথন আদায়ে লিফলেট বিতরণ করছেন।

বিএনপির অর্ধ-শতাধিক নেতা হরতালের সর্মথনে গণসংযোগ, পথসভা ও লিফলেট বিতরণ করেছেন বলে জানান মির্জা ফখরুল।

হরতালের পক্ষে এই প্রচার অভিযান আগামী ২৬ জুন পর্যন্ত চলবে বলেও জানান তিনি।

গত ১৯ মে পল্টন ময়দানে ঢাকা বিভাগীয় মহাসমাবেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গ্যাস-পানি-বিদ্যুৎ সংকট, আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ভারতের সাথে অসমচুক্তি, টিপাইমুখ বাঁধ চুক্তি, বিরোধী দলের উপর নির্যাতন-নিপীড়ণের প্রতিবাদে ২৭ জুন দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ডাক দেন।

বাংলাদেশ সময় ১২৪১ ঘণ্টা, জুন ২৪, ২০১০
এমএম/এমএমকে/জেএম

Nagad
শেষ শ্রদ্ধা শেষে সিমেট্রিতে এন্ড্রু কিশোরের কফিন
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূরের দুই ইঞ্জিন ড্রাইভার গ্রেফতার
স্বাস্থ্য সংকট হ্রাসে ‘ডাটা বিপ্লব’
এন্ড্রু কিশোরের শেষ যাত্রায় জায়েদ খান
মাশরাফির ছোট ভাই সেজারেরও করোনা নেগেটিভ


খনন হবে সাঙ্গু-চাঁদখালী নদী, সোনাইছড়ি বেড়িবাঁধে সংস্কার
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক
সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা