মন্ত্রীর সঙ্গে আলোচনা

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাস ধর্মঘট প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দক্ষিণ-পশ্চিমাঞ্চল সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। কাল বৃহস্পতিবার এই ধর্মঘট শুরু হওয়ার কথা ছিল

ঢাকা: দক্ষিণ-পশ্চিমাঞ্চল সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। কাল বৃহস্পতিবার এই ধর্মঘট শুরু হওয়ার কথা ছিল।

সচিবালয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চল সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক এস এম শাহ আলম মুকুল আজ যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের সঙ্গে বৈঠক করার পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

মন্ত্রীর সঙ্গে ঐক্য পরিষদ নেতাদের বৈঠকের সময় নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান উপস্থিত ছিলেন।

ঐক্য পরিষদের দাবি দাওয়া নিয়ে আগামী ৩ জুন সেতু ভবনে যোগাযোগমন্ত্রী আবার বৈঠকে বসবেন। ওই বৈঠকে দাবি মানার স্পষ্ট ঘোষণা দেওয়া না হলে আবারও অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হবে বলে জানান ঐক্য পরিষদের আহবায়ক।

ঐক্য পরিষদের ১৬ দফা দাবির মধ্যে রয়েছে যন্ত্রচালিত বাহন নসিমন-করিমন, ভটভটি, গ্রামবাংলা অটোভ্যান নিষিদ্ধ,  ইজিবাইক, মটরসাইকেল ও মাইক্রোবাসে অবৈধভাবে যাত্রীবহন বন্ধ করা, আসন্ন বাজেটে যানবাহনে কোনো প্রকার কর না বাড়ানো, গাড়ির দাম ভেদে কর নির্ধারণ।

এসব দাবি বিবেচনার আশ্বাস দিয়ে যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন বলেছেন, অবৈধ যানবাহন বন্ধে স্থানীয় প্রশাসনকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হবে। এ নির্দেশ কার্যকর করতে ঐক্য পরিষদ নেতাদেরও আহবান জানান মন্ত্রী।

পাশাপাশি যাত্রীসেবার মান বাড়ানোর আহবান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা যদি যাত্রীসেবার মান বাড়ান তাহলে যাত্রীরা সরকারি যান বাদ দিয়ে আপনাদের যান ব্যবহার করবে।

বাংলাদেশ স্থানীয় সময়:২১১২ ঘণ্টা, জুন ২৩, ২০১০

Nagad
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!


সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮
মানবপাচার-অর্থপাচার রোধে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা
করোনা পরবর্তী ম্যাচে ফিরেই ক্যারিবীয়দের দারুণ জয়