ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

জাতীয়

ঘুমধুম সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ মাদকপাচারকারী নিহত  

স্টাফ ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
ঘুমধুম সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ মাদকপাচারকারী নিহত   উদ্ধারকৃত অস্ত্র ও ইয়াবা, ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. আব্দুর রহিম (২৫) নামে এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় দু’নলা বন্দুক, চার রাউন্ড কার্তুজ ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।


 
শুক্রবার (২২ জানুয়ারি) ভোরে সীমান্তের ৩৬/২ নম্বর পিলার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদজানান, তুমব্রু বাইশফাঁফি সীমান্ত পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে ঢুকবে, গোপন সূত্রে এমন খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে ওত পাতে। ভোরে সন্দেহ হওয়ায় বিজিবি সদস্যরা কয়েকজনকে দাঁড়াতে বললে তারা বিজিবির টহল দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এসময় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের ‘বন্দুকযুদ্ধে’ হামলাকারীদের একজন গুলিবিদ্ধ হন, আর তার সঙ্গীরা তাকে ফেলে জঙ্গলের দিকে পালিয়ে যান।  পরে বিজিবি সদস্যরা গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে দু’নলা বন্দুক, চার রাউন্ড কার্তুজ ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। পরে নিহত ব্যক্তির নাম আব্দুর রহিম বলে জানা গেছে। তিনি একজন ইয়াবা পাচারকারী। তার বাবার নাম ওয়াদুল হক।  

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১,
এসবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa