ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

জাতীয়

শপথ নিলেন রাজশাহীর নবনির্বাচিত পৌর মেয়র-কাউন্সিলর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
শপথ নিলেন রাজশাহীর নবনির্বাচিত পৌর মেয়র-কাউন্সিলর শপথবাক্য বাঠ করানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: শপথ গ্রহণ করলেন রাজশাহীর নবনির্বাচিত পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ। প্রথম ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে বিজয়ী রাজশাহীর চার মেয়র এবং ৪৮ জন কাউন্সিলর শপথ নেন।

 

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার তাদের শপথবাক্য পাঠন করান।

এক অনাড়ম্বর আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী লোক প্রশাসন কেন্দ্রে এই শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাজশাহীর কাটাখালী পৌরসভার নবনির্বাচিত মেয়র আব্বাস আলী, পুঠিয়া পৌরসভার মেয়র আল মামুন, পাবনার চাটমোহর পৌরসভার মেয়র শাখাওয়াত হোসেন এবং সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান আজ পৌর মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন।

পরে একই অনুষ্ঠানে রাজশাহীর ৪৮ জন নারী ও পুরুষ কাউন্সিলর শপথবাক্য পাঠ করেন।

অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, শপথ বজায় রেখে আপনাদের আগামী দিনে স্থানীয় সরকারের প্রতিটি ক্ষেত্রে পরিচালনা করতে হবে। রাগ-অনুরাগ এর বশবর্তী হয়ে কখনও কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। রাষ্ট্রীয় সেবা ও সামাজিক সুযোগ-সুবিধাসহ অনেক আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। তাই নাগরিকদের আশা পূরণ করা আপনাদের নৈতিক দায়িত্ব। আপনাদের তাদের পাশে থাকতে হবে। এছাড়া দেশের আইন-শৃঙ্খলার প্রতি আপনাদের সর্বদা অনুগত থাকতে হবে। কোনোভাবেই জনবিশৃঙ্খলা সৃষ্টি হয় এমন কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না।

এ সময় আগামীতে সবাইকে প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে সমাজের প্রতিটি স্তরে দায়িত্বশীল ভূমিকা রাখারও আহ্বান জানান রাজশাহী বিভাগীয় কমিশনার।

রাজশাহীর নবনির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলরদের এই শপথগ্রহণ অনুষ্ঠানে স্থানীয় সরকার রাজশাহী বিভাগের পরিচালক জিয়াউল হক, উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীনসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনের প্রথম দফায় রাজশাহী অঞ্চলের এই চার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ০৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa