ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

সিরাজগঞ্জ মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
সিরাজগঞ্জ মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট গাড়ির দীর্ঘলাইন। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও বগুড়া মহাসড়কের অন্তত ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মহাসড়কের দুইটি লেনেই হাজার হাজার গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

 

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই এ মহাসড়কে কখনো যানজট আবার কখনো ধীরগতিতে গাড়ি চলাচল করছিল। দুপুরের পর থেকে এর তীব্রতা বাড়তে থাকে ধীরে ধীরে যানজটের বিস্তৃতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে শুরু করে নলকা মোড়, হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।  

বিকেলে সরেজমিনে ঝাঐল ওভারব্রিজ ও বাগবাড়ী, কোণাবাড়ি এলাকায় গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার দিনভরই এ মহাসড়কে দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রী সাধারণকে। হাজার হাজার যানবাহন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। মাঝেমধ্যে কিছুটা ধীরগতিতে চলাচল করলেও বেশিরভাগ সময়ই যানজট লেগে ছিল। বিকেল থেকে যানজট আরও বেড়ে চলেছে।  

ঢাকা থেকে আসা বেসরকারি ওষুধ কোম্পানির গাড়ির চালক আব্দুল আলিম বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পার হয়েছি। সেখান থেকে ১৪ কিলোমিটার পথ আসতে ৪টা বেজে গেছে।  

শাহ ফতেহ আলী পরিবহনের যাত্রী জাহিদ ও সুমাইয়া বলেন, ঢাকা থেকে সিরাজগঞ্জে আসতে সর্বোচ্চ তিন ঘণ্টা সময় লাগতো। সেখানে বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে নলকা আসতেই সাড়ে তিন ঘণ্টা লেগেছে।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী বাংলানিউজকে বলেন, কুয়াশার কারণে ভোর থেকেই যানবাহন চলাচল ধীরগতি ছিল। সকালে পাঁচলিয়া এলাকায় ও তারপর চান্দাইকোনায় দুটি দুর্ঘটনা ঘটে। এ কারণে যান চলাচলে বেশ কিছু সময় বিঘ্ন ঘটে। এ কারণে প্রচুর গাড়ি আটকে পড়ে ধীরে ধীরে যানজট সৃষ্টি হয়েছে। এছাড়াও ফোরলেন মহাসড়কের কাজ চলমান থাকায় কড্ডার মোড় এলাকায় সিঙ্গেল লেনে যান চলাচল করছে। এ কারণেও যানজটের তীব্রতা আরও বেড়ে গেছে। দিনভরই এমন সমস্যা ছিল। তবে যানজট নিরসনে পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa