ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

জাতীয়

ঘাতক বাসচালকের উপযুক্ত লাইসেন্স নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ঘাতক বাসচালকের উপযুক্ত লাইসেন্স নেই নিহত দম্পতি ও বাসচালক

ঢাকা: সাধারণত বাস ও ট্রাকচালকদের পেশাদার ও ভারি যান চালানোর লাইসেন্সের প্রয়োজন হয়। অথচ হালকা যানবাহন চালানোর লাইসেন্স নিয়েই দীর্ঘদিন ধরে বাস চালাচ্ছিলেন রাজধানীর বিমানবন্দর সড়কে স্বামী-স্ত্রীকে চাপা দেওয়া বাসচালক তসিকুল ইসলাম (২৮)।



গ্রেফতারের পর রাজধানীর মালিবাগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডির) কার্যালয়ে চালক তসিকুল ইসলাম নিজেই তার উপযুক্ত লাইসেন্স না থাকার বিষয়টি জানান।

রাজধানীর বিমানবন্দর এলাকায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রীকে বাসচাপায় নিহতের ঘটনায় আজমেরী পরিবহনের চালক তসিকুল ইসলামকে গ্রেফতার করে সিআইডি।
সোমবার (১৮ জানুয়ারি) দিনগত রাতে তাকে গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে বাসচালককে গ্রেফতার করা হয়। তবে বাসের হেলপার ও কন্ডাক্টার পলাতক রয়েছেন, তাদেরকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে অভিযানের নেতৃত্বদানকারী সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, নিজস্ব গোয়েন্দাদের তথ্য, প্রথাগত ও প্রযুক্তিগত তদন্তের ভিত্তিতে অবস্থান শনাক্ত করে চালককে গ্রেফতার করা হয়।  

জিজ্ঞাসাবাদে চালক দাবি করে, মোটরসাইকেলটি হঠাৎ তার সামনে চলে আসে, কুয়াশার কারণে তিনি মোটরসাইকেলটি দেখতে না পারায় চাপা পড়ে যায়। পলাতক বাসের হেলপার ও কন্ডাক্টারকে ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।

এ বিষয়ে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক জানান, এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে। থানা পুলিশ এই মামলার তদন্ত করছে পাশাপাশি সিআইডিও ছায়া তদন্ত করে। এরই পরিপ্রেক্ষিতে চালক গ্রেফতার করা হয়।

তিনি বলেন, চালক চাপা দেওয়ার কথা স্বীকার করেছে। আমরা তদন্ত করছি, তদন্তে বিস্তারিত উঠে আসবে।

সিআইডি কার্যালয়ে চালক তসিকুল নিজেই দাবি করেন, তার হালকা যান চালানোর লাইসেন্স আছে। ১০ বছর ধরে এই লাইসেন্স দিয়েই তিনি গাড়ি চালাচ্ছেন।

সোমবার (১৮ জানুয়ারি) সকালে রাজধানীর বিমানবন্দর এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় মোটরসাইকেল আরোহী স্বামী আকাশ ইকবাল (৩৩) ও স্ত্রী মায়া হাজারিকা (২৫) নিহত হন।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa