ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

ই-ট্রাফিকিংয়ের আওতায় আসছে রাজশাহী বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ই-ট্রাফিকিংয়ের আওতায় আসছে রাজশাহী বিভাগ ...

রাজশাহী: পুলিশের ই-ট্রাফিকিংয়ের আওতায় আসছে পুরো রাজশাহী বিভাগ। রাজশাহীসহ বিভাগের আট জেলায় এখন থেকে ই-ট্রাফিকিং এর মাধ্যমে ট্রাফিক জরিমানা তাৎক্ষণিকভাবে পরিশোধ করা যাবে।

তাই সড়কে কাউকে ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে জরিমানা করা হলেও তা পরিশোধ করতে আর থানায় বা ট্রাফিক অফিসে যেতে হবে না। ঘটনাস্থলেই তাৎক্ষনিক সেবা পাবেন ভুক্তভোগী।

সোমবার (১৮ জানুয়ারি) পুলিশের রাজশাহী রেঞ্জ কার্যালয়ে এই বিভাগের আট জেলার পুলিশ সুপারসহ (এসপি) ও ই-ট্রাফিকিং সেবাদাতা তিনটি প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

আধুনিক ট্রাফিকিং সিস্টেমের আওতায় সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ট্রাফিক জরিমানা সহজীকরণের লক্ষ্যে এ চুক্তি সম্পাদন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়েছে।

রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, এ চুক্তির ফলে রাজশাহী রেঞ্জ পুলিশের আওতাধীন আট জেলায় ট্রাফিক জরিমানা আদায় ব্যবস্থার আধুনিকায়ন ঘটল। রাজশাহী রেঞ্জ পুলিশের নতুন মাইলফলক। পুলিশের রাজশাহী রেঞ্জের আওতাধীন রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপারদের সঙ্গে সেবাদাতা প্রতিষ্ঠানসমূহের মধ্যে আজ এ সংক্রান্ত চুক্তিটি সম্পাদিত হয়েছে।

এ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও আইটিসিএল। চুক্তিকালে এই তিনটি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এদিকে, আগামি কয়েকদিনে সংশ্লিষ্টদের সংক্ষিপ্ত প্রশিক্ষণের পরপরই ২২ জানুয়ারি থেকে রাজশাহী রেঞ্জ পুলিশের আওতাধীন সব জেলা ও থানা ও ট্রাফিক পয়েন্টে এ সেবা প্রদান শুরু হবে।

রাজশাহীর রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন বলেন, ট্রাফিক ব্যবস্থাপানায় এটি একটি যুগান্তকারী পদক্ষেপ।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এসএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa