ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

বরিশালে ‘শিশু ও নারী উন্নয়ন’ বিষয়ক সংলাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
বরিশালে ‘শিশু ও নারী উন্নয়ন’ বিষয়ক সংলাপ

বরিশাল: বরিশাল বিভাগের আঞ্চলিক দৈনিক পত্রিকাগুলোর সম্পাদক ও নির্বাহী সম্পাদকদের সঙ্গে নিয়ে ‘শিশু ও নারী উন্নয়ন’ বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। এই সংলাপের আয়োজন করে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে বরিশাল এই সংলাপ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।

তিনি বলেন, সংবাদপত্রে লেখালিখের কারণে এ দেশের অধিকাংশ বাল্যবিবাহ প্রতিরোধ হয়েছে। তবে সরকারের পৃষ্ঠপোষকতা না থাকলে সংবাদপত্র শিল্প বাঁচিয়ে রাখা দুরূহ হয়ে পড়বে।

জাফর ওয়াজেদ বলেন, পদ্মাসেতু চালু হলে এই অঞ্চলের অনেক কিছু বদলে যাবে। তবে এখানে যদি কোন শিল্প-কলকারখানা গড়ে না ওঠে তাহলে কি করে বদলাবে বরিশাল? অথচ সে ধরনের কোন লেখালেখি এখানকার কোন পত্র-পত্রিকায় দেখা যায় না; যা দেখে মানুষ এখানে এসে টাকা বিনিয়োগ করবে। বাইরের ব্যবসায়ীরা বরিশালে এসে কেন বিনিয়োগ করবে সে বিষয়ে সংবাদ মাধ্যমে বিস্তারিত তুলে ধরে তাদের আগ্রহ সৃষ্টি করতে হবে।

আয়োজনে তথ্য মন্ত্রালয়ের প্রোগ্রাম অফিসার মো. মহবুবুর রহমান ও পিআইবি সহকারী প্রশিক্ষক বারেক কায়সারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এমএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa