ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

রোববার পাসপোর্টের দুই পরিচালককে জিজ্ঞাসাবাদ করবে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
রোববার পাসপোর্টের দুই পরিচালককে জিজ্ঞাসাবাদ করবে দুদক

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাসপোর্ট অধিদপ্তরের দুই পরিচালককে রোববার (১৭ জানুয়ারি) জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শনিবার (১৬ জানুয়ারি) দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

জানা যায়, পাসপোর্টের পরিচালক (পাসপোর্ট ও ভিসা) সাইফুর রহমান ও প্রকল্প পরিচালক একেএম মাজহারুল ইসলামকে রোববার (১৭ জানুয়ারি) দুপুর ১২টা দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদ করবেন সংস্থাটির উপ পরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম।  

এর আগে গত সোমবার (১১ জানুয়ারি) দুদক কার্যালয় থেকে চারজনের কাছে সংস্থাটির উপ-পরিচালক আবুবকর সিদ্দিক স্বাক্ষরিত এক চিঠিতে তাদের তলব করা হয়।

দুদকের তলবি নোটিশে পরিচালক (পাসপোর্ট ও ভিসা) সাইফুর রহমান ও প্রকল্প পরিচালক একেএম মাজহারুল ইসলাম ১৭ জানুয়ারি দুপুর ১২টা এবং উপপরিচালক তারিক সালমান এবং জিম  গ্রাফিক হালিমা খাতুন সম্পাকে ১৯ জানুয়ারি দুপুর ১২টায় তলব করা হয়।  

জানা গেছে, ভারতীয় এক নাগরিককে পাসপোর্ট প্রদানের সূত্র ধরে দুদক পাসপোর্ট অধিদপ্তরের বেশকিছু কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে।  

এর আগে ২০২০ সালের ১২ মার্চ ভারতীয় নাগরিককে পাসপোর্ট প্রদানের অভিযোগে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট অফিসের সাবেক সহকারী পরিচালক (পাসপোর্ট অফিসে কর্মরত) আবজাউল আলম, ভারতীয় নাগরিক হাফিজ আহমেদ, রাজশাহী পাসপোর্ট অফিসের কর্মচারী রঞ্জু লাল সরকার, হুমায়ুন কবির, দেলোয়ার হোসেন, আলমাস উদ্দিন, ইব্রাহিম হোসেন ও আবদুল ওয়াদুদের বিরুদ্ধে মামলা করে দুদক।

ওই মামলার এজাহার সূত্রে জানা যায়, ভারতীয় নাগরিক হাফিজ আহমেদ, ভুয়া জন্ম সনদ ব্যবহার করে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট অফিস পাসপোর্টের আবেদন করেন। এরপর পুলিশ ভেরিফেকশনে ভারতীয় নাগরিক হিসেবে রিপোর্ট দেওয়ার পরও পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের একটি চক্রের যোগসাজশে তাকে বাংলাদেশি পাসপোর্ট দেয়।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, জানুয়ারি  ১৭, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa