ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

জাতীয়

লালমনিরহাটে তিস্তা নদীর মহাপরিকল্পনা ও করিডোর এক্সপ্রেস ট্রেনের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
লালমনিরহাটে তিস্তা নদীর মহাপরিকল্পনা ও করিডোর এক্সপ্রেস ট্রেনের দাবি

লালমনিরহাট: তিস্তা নদী খনন করে পুনরুদ্ধারের মহাপরিকল্পনা বাস্তবায়ন ও ঘোষিত তিন বিঘা করিডোর এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে লালমনিরহাটে মানববন্ধন করেছেন বিভিন্ন সংগঠন।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে শহরের প্রাণকেন্দ্র মিশন মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে সামাজিক সংগঠনগুলো।

তিস্তা নদীর তলদেশ ভরাট হওয়ায় সামান্য বর্ষায় ভয়াবহ বন্যা ও ভাঙনের মুখে পড়ে সর্বস্ব হারাচ্ছে লালমনিরহাটের তিস্তা পাড়ের মানুষ। বন্যা আর নদী ভাঙনের ফলে উন্নয়ন বঞ্চিত হচ্ছে জেলাবাসী। দুর্ভোগ লাঘবে তিস্তা খনন করে পুনরুদ্ধার করে পরিকল্পিত বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসছে জেলাবাসী। জেলাবাসীর দাবি পূরণে সরকার তিস্তা নদী ঘিরে মহাপরিকল্পনা হাতে নেয় কিন্তু অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হচ্ছে না।

একইভাবে বিগত সরকার আমলে ২০০৯ সালে লালমনিরহাটে সফরে এসে জেলাবাসীর দাবি পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন বিঘা করিডোর এক্সপ্রেস ট্রেন চালু করার প্রতিশ্রুতি দেন যা আজও বাস্তবায়ন না হওয়ায় রেলওয়ের বিভাগীয় শহর হলেও লালমনিরহাটবাসী রেলের সুযোগ থেকে বঞ্চিত রয়েছেন।

জেলাবাসীর দুর্ভোগ লাঘবে দ্রুত তিস্তা নদীর মহাপরিকল্পনা বাস্তবায়ন ও তিন বিঘা করিডোর এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে মানববন্ধন করেন জেলাবাসী।  

সুজন, নদী বাঁচাও আন্দোলন, হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, তারুণ্যের আলো, সমাজ কল্যাণ সংস্থা সামাজিক সংগঠন পথ, লালমনিরহাটের আয়োজনে এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক, গেরিলা লিডার শফিকুল ইসলাম কানু, লালমনিরহাট প্রেসক্লাব সভাপতি আহমেদুর রহমান মুকুল, প্রথম আলোর সাংবাদিক আব্দুর রউফ সুজন, দৈনিক ইনকিলাবের আইয়ুব আলী বসুনিয়াসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa