ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

জাতীয়

পাটগ্রামে বিএসএফের গুলিতে রাখাল নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
পাটগ্রামে বিএসএফের গুলিতে রাখাল নিহত

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে আবুল কালাম আজাদ (৩২) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে পাটগ্রাম থানায় মরদেহ সোপর্দ করে নিহতের ভগ্নিপতি বাদি হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এর আগে, ভোরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালাঙ্গী সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৭ নম্বর সাব পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহত আবুল কালাম আজাদ এলাকার জয়নুল আবেদীনের ছেলে।

পুলিশ জানায়, আবুল কালাম আজাদসহ ৫-৬ জনের একটি দল সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৭ নম্বর সাব পিলারের কাছ দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যান। তখন ভারতের কোচবিহার জেলার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়লে আবুল কালাম আজাদ গলায় ও মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। তার সঙ্গীরা তাকে উদ্ধার করে রংপুরে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে আবুল কালাম মারা যান।  

এ ঘটনায় নিহতের ভগ্নিপতি হুমায়ুন কবির বাদি হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। এ সময় নিহত রাখালের মরদেহ থানা পুলিশে জমা দেন তার পরিবার।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বাংলানিউজকে বলেন, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) সকালে মরদেহটি ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa