ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

বিদ্রোহী প্রার্থী হওয়ায় বরগুনায় দল থেকে আওয়ামী লীগ নেতা বহিষ্কার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
বিদ্রোহী প্রার্থী হওয়ায় বরগুনায় দল থেকে আওয়ামী লীগ নেতা বহিষ্কার

বরগুনা: বরগুনা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে মেয়র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করায় বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান পৌর মেয়র শাহাদাত হোসেনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ২০১৫ সালের পৌর নির্বাচনেও শাহদাত হোসেন দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে মেয়র পদে নির্বাচন করে বিজয়ী হন।

ওই বছরও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছিল।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নিচ্ছেন শাহাদাত হোসেন।

কেন্দ্রীয় নির্দেশনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনকে দলের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। আজ থেকে আওয়ামী লীগের সঙ্গে তার কোনো রাজনৈতিক ও সাংগঠনিক সম্পর্ক নেই।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী মেয়র প্রার্থী শাহাদাত হোসেন বলেন, সাংগঠনিক নিয়ম অনুসারে দল থেকে বহিষ্কৃত হয়েছি। বঙ্গবন্ধু আর জননেত্রী শেখ হাসিনাকেও তো আর আমার মন থেকে বহিষ্কার করা যাবেনা। জনগণের ভালোবাসার কাছে পরাজিত হয়েই নির্বাচন করতে বাধ্য হচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa