ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

পাহাড়জুড়ে চলছে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
পাহাড়জুড়ে চলছে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসবে জিপ লাইনিংয়ে অংশ নিয়েছেন এক প্রতিযোগী। ছবি: অপু দত্ত

খাগড়াছড়ি: খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবান পাহাড়ি এই তিন জেলায় চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব-২০২১।

এ উৎসবে পাহাড় সমতলের বাছাই করা ১০০ প্রতিযোগী অংশ নিয়েছেন।

ইতোমধ্যে তিনটি গ্রুপে ভাগ হয়ে তিন জেলায় নানান অ্যাডভেঞ্চার ইভেন্টে অংশ নিচ্ছেন তারা।

গত ১১ জানুয়ারি রাঙামাটির চিং হ্লা মং চৌধুরী মারী স্টেডিয়ামে অ্যাডভেঞ্চার উৎসবের উদ্বোধন করা হয়। পরাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করেন।  
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে এবং বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় চলছে এই উৎসব। তিন পার্বত্য জেলা থেকে ৫০ এবং জাতীয়ভাবে বাছাইকৃত ৫০ জন মিলে মোট ১০০জন নিয়ে চলছে অ্যাডভেঞ্চার উৎসব। তিন জেলার মধ্যে খাগড়াছড়িতে ইতোমধ্যে ক্যানিংওনিং, ট্রেজার হান্ট, রোপ কোর্স। রাঙামাটিতে ট্রেইল রান, রেপলিং, কায়াকিং, হাইকিং। বান্দরবানে ট্রেকিং, কায়াকিং, টিম বিল্ডিং, জিপ লাইনিং, ট্রি টপ অ্যাকটিভিটিসহ নানা ইভেন্ট সম্পন্ন হয়েছে।

আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত নানা ধরনের অ্যাডভেঞ্চার ইভেন্ট নিয়ে চলবে উৎসব। ওইদিন বিকেলে রাঙামাটির চিং হ্লা মং মারী স্টেডিয়ামে পুরস্কার বিতরণের মাধ্যমে উৎসবের সমাপ্তি ঘটবে। সমাপনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উপস্থিত থাকার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa