কক্সবাজার সৈকতের জমি উদ্ধারে কিছু করার নেই: পর্যটন মন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কক্সবাজার সমুদ্র সৈকতে সরকারের হাতছাড়া হওয়া জমি উদ্ধারে কিছু করার নেই বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জিএম কাদের।

ঢাকা: কক্সবাজার সমুদ্র সৈকতে সরকারের হাতছাড়া হওয়া জমি উদ্ধারে কিছু করার নেই বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জিএম কাদের।

মঙ্গলবার জাতীয় প্রেস কাবে পর্যটন স্থাপনা-রিসোর্টগুলোর এক প্রতিযোগিতার ফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। পর্যটন বিষয়ক পত্রিকা ওর্য়াল্ড ভিউ ‘প্রকৃতি নির্ভর বেসরকারি পর্যটন স্থাপনা-রিসোর্ট র‌্যাংকিং’ শীর্ষক এ প্রতিযোগিতা আয়োজন করে।

কক্সবাজার সৈকতে বেদখল হওয়া জমি উদ্ধার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘দখল হয়ে গেলে তা নিয়ে কিছু করার নেই। যা দখল হয়নি তা নিয়েই কাজ করতে হবে এবং কাজ চলছে’
 
প্রসঙ্গত, কক্সবাজার সমুদ্র সৈকতে সরকারি আদেশ অমান্য করে স্থাপিত ৫৫ প্লটের ইজারা বাতিল করে সরকারের নেওয়া সিদ্ধান্তকে গত ২৩ জুলাই বৈধ ঘোষণা করেছেন আদালত।

মন্ত্রী তার বক্তব্যে পর্যটন শিল্পের অনুন্নয়নের কারণ হিসেবে সরকার ও রাজনৈতিক পালাবদলের সাথে নীতি পরির্বতকে দায়ী করেন। এছাড়া পর্যটকদের বিনোদনের সুব্যবস্থা করার মূল দায়িত্ব বেসরকারি উদ্যোক্তাদের বলেও মত দেন।

তিনি বলেন, ‘পর্যটন শিল্পের উন্নয়নে সরকারি-বেসরকারি উদ্যোগ প্রয়োজন।’

পর্যটন মন্ত্রী জানান, সরকার বিশেষ পর্যটন অঞ্চল ঘোষণা, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি নিয়ে বোর্ড গঠন ও পর্যটকদের নিরাপত্তায় পর্যটন পুলিশ করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া ২০১১ সালকে পর্যটন বর্ষ হিসেবে পালন করা হবে।

ওয়ার্ল্ড ভিউ সম্পাদক কাজী রকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রতিযোগিতার বিচারক কমিটি সভাপতি অধ্যাপক আশরাফুল ইসলাম চৌধুরী, দৈনিক ডেসটিনির নির্বাহী সম্পাদক মাহমুদ আল ফয়সাল প্রমুখ।
 
বক্তব্য শেষে বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরণ করেন মন্ত্রী। প্রতিযোগিতায় অংশগ্রহণ কারি ১৫ প্রতিষ্ঠানের মধ্যে টাঙ্গাইলের অরুনিমা রিসোর্ট প্রথম স্থান অধিকার করে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ২৭ জুলাই, ২০১০

Nagad
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা


ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু