ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

জামালপুরে জুমের মাধ্যমে কামালপুর মুক্ত দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
জামালপুরে জুমের মাধ্যমে কামালপুর মুক্ত দিবস পালিত

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে জুমের মাধ্যমে কামালপুর মুক্তদিবস পালিত হয়েছে। শুক্রবার (৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে জুমের মাধ্যমে অতিথিরা সংযুক্ত হন।

 

জুমের মাধ্যমে অনুষ্ঠানটি উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়া প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য দেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।
 
এছাড়া বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য প্রতিমন্ত্রী ডা. মোরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে. এম খালিদ, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহাম্মেদ এমপি, সাবেক পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম, জামালপুর-১ আসনের এমপি আবুল কালাম আজাদ বক্তব্য দেন।

এদিকে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই কামালপুর মুক্ত দিবসের সব অনুষ্ঠান বাতিল করে আয়োজক বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ। ফলে অনেক মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবার অনুষ্ঠানস্থলে এসে ফেরত যান।

এ বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের মহাসচিব রাশেদুল হাসান শেলী বাংলানিউজকে জানান, করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্যগত ঝুঁকিসহ করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। সে কারণেই অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে।

এদিকে কামালপুর মুক্তদিবস উপলক্ষে সকালে কামালপুর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ শেষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে জাতীয় পতাকা উত্তোলন করেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা। এ সময় স্থানীয় মুক্তিযোদ্ধারা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa