সব বিভাগীয় শহরে আইটি পার্ক হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকাসহ সব বিভাগীয় শহরে একটি করে আইটি পার্ক স্থাপনের পরিকল্পনার কথা জানিয়েছেন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াসেফ ওসমান।

ঢাকা : ঢাকাসহ সব বিভাগীয় শহরে একটি করে আইটি পার্ক স্থাপনের পরিকল্পনার কথা জানিয়েছেন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াসেফ ওসমান।

আজ বুধবার সকাল সোয়া ১১টায় ডেপুটি স্পিকার শওকত আলীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হওয়ার পর কক্সবাজার- ৩ আসনের সংসদ সদস্য লুৎফর রহমানের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি জানান, এরই মধ্যে গাজীপুর জেলার কালিয়াকৈরে বেসিক ইনফ্রাস্ট্রাকচার পাওয়ার হাইটেক পার্ক নির্মাণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি বিভাগে আইটি পার্ক স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহিলা আসন- ৪৩ এর সংসদ সদস্য নূর-ই-হাসনা লিলি চৌধুরীর অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী সংসদকে জানান, সরকার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মাধ্যমে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে।
 
তিনি আরো জানান, আগামী অর্থ বছরে প্রতিটি উপজেলায় কমপক্ষে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫টি করে কম্পিউটার দিয়ে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৩৩০ ঘ. ২৩ জুন ১০
জেআই/এজে/জেএম

Nagad
যে গ্রামে হাতি-মানুষের যুদ্ধ
শেষ শ্রদ্ধা শেষে সিমেট্রিতে এন্ড্রু কিশোরের কফিন
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূরের দুই ইঞ্জিন ড্রাইভার গ্রেফতার
স্বাস্থ্য সংকট হ্রাসে ‘ডাটা বিপ্লব’
এন্ড্রু কিশোরের শেষ যাত্রায় জায়েদ খান


মাশরাফির ছোট ভাই সেজারেরও করোনা নেগেটিভ
খনন হবে সাঙ্গু-চাঁদখালী নদী, সোনাইছড়ি বেড়িবাঁধে সংস্কার
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক