ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রশস্তকরণের কাজ শুরু ডিসেম্বরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রশস্তকরণের কাজ শুরু ডিসেম্বরে

কক্সবাজার: ডিসেম্বরের শুরুতেই কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বাস্তবায়নাধীন শহরের প্রধান সড়কের সংস্কারসহ প্রশস্তকরণের কাজ শুরু হচ্ছে। শহরের হলিডের মোড় থেকে বাজারঘাটা হয়ে লারপাড়াবাস টার্মিনাল পর্যন্ত এ সড়কটির সংস্কার কাজ যথাযতভাবে বাস্তবায়ন করতে সবার সহযোগিতা চেয়েছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফোরকান আহমদ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) সভাকক্ষে সভায় এ সহযোগিতা চাওয়া হয়।  

ফোরকান আহমদ বলেন, পর্যটন নগর কক্সবাজারে যানজটের অন্যতম কারণ হলো প্রধান সড়কে অতিরিক্ত টমটম, যত্রতত্র গাড়ি পার্কিং, সড়ক দখল ইত্যাদি। তাই জনগণের দুর্ভোগ লাঘবে প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ প্রকল্পটি গ্রহণ করা হয়। মহান আল্লাহর অশেষ রহমতে প্রকল্পটি অনুমোদনপূর্বক টেন্ডার আহ্বানসহ মাঠ পর্যায়ে কাজ শুরু করা হয়েছে।  

এ সড়কটি যথাযথভাবে বাস্তবায়ন করা সম্ভব হলে কক্সবাজারে যানজটের সমস্যা নিরসনের পাশাপাশি প্রধান সড়কটি একটি মডেল সড়কে পরিণত হবে বলেও জানান তিনি।

ফোরকান আহমদ বলেন, ডিসেম্বরের শুরুতেই এ সড়কটির সংস্কার কাজ শুরু করতে চাই। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, বিদ্যুৎ বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কক্সবাজার পৌরসভা, বিটিসিএল, দোকান মালিক সমিতি, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিসহ সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা আশা করছি।

ফোরকান আহমদের সভাপতিত্বে সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সচিব (উপ-সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদসসহ জেলা প্রশাসন, পুলিশ সুপার, কক্সবাজার পৌরসভা, কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ, সাব মেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড, বিটিসিএল, বিআরটিএসহ সরকারী বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa