ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

২৫টি হাসপাতাল ও ৩০টি চা বাগানে সুরক্ষা সামগ্রী উপহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
২৫টি হাসপাতাল ও ৩০টি চা বাগানে সুরক্ষা সামগ্রী উপহার

ঢাকা: বৈশ্বিক অংশীদারিত্বের আওতায় ইউনিলিভার এবং ইউনিসেফ বাংলাদেশ ২৫টি সরকারি হাসপাতাল এবং ৩০টি চা বাগানের শ্রমিকসহ দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে স্বাস্থ্য ও পরিষ্কার-পরিচ্ছন্নতার পণ্যসামগ্রী উপহার দিয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে ইউনিলিভার এবং ইউনিসেফ বাংলাদেশের পক্ষ থেকে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শক্রমে ইউনিসেফ সারাদেশে কোভিড-১৯ চিকিৎসায় নিয়োজিত ২৫টি সরকারি হাসপাতাল নির্বাচন করে। ২৫টি হাসপাতালের মধ্যে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ডিএমসিএইচ), মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল অন্যতম। বাকি হাসপাতালগুলো দেশের বিভিন্ন জেলায় অবস্থিত।

অন্যদিকে চা বাগানের শ্রমিকেরা সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর অন্যতম। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ইউনিসেফ অনেক বছর ধরেই বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের সাথে একযোগে কাজ করে আসছে। ইউনিলিভার ও ইউনিসেফের যৌথ উদ্যোগের অংশ হিসেবে ইউনিসেফ ও বিটিএ ৩০টি চা বাগানকে নির্বাচিত করে সেগুলোর শ্রমিকদের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও পারসনাল হাইজীন বা ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষার পণ্যসামগ্রী অনুদান হিসেবে পৌঁছে দিয়েছে।

এ বিষয়ে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কেদার লেলে বলেন, মানুষকে করোনাভাইরাস মোকাবিলায় সহায়তা করাটা আমাদের একটি বড় দায়িত্ব। কোভিড-১৯ চ্যালেঞ্জের ভয়াবহতা এবং বিভিন্ন পর্যায়ে এই সমস্যা মোকাবিলার বিষয় বিবেচনা করে আমরা সরকার, স্বাস্থ্য খাত, বাস্তবায়নকারী সংস্থা ও সুশীল সমাজের সাথে যৌথ উদ্যোগে কাজ করে চলেছি।

বাংলাদেশে ইউনিসেফের ডেপুটি রিপ্রেজেন্টেটিভ ভীরা ম্যানডোসা বলেন, কোনো একটি সংস্থা, সংগঠন বা খাতের একার পক্ষে করোনা মহামারির মোকাবিলা করা সম্ভব নয়। এই সঙ্কটকালে সরকার ও ব্যবসায় খাতের কৌশলগতভাবে যৌথ উদ্যোগ নেওয়া গুরুত্বপূর্ণ।

ইউনিলিভারের দেওয়া স্বাস্থ্য সুরক্ষার পণ্যগুলো ইউনিসেফের জন্য বাংলাদেশে কোভিড-১৯ মোকাবিলায় সহায়ক ভূমিকা পালন করবে বলেও এসময় জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa