ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

আনসার আল-ইসলামের ৩ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
আনসার আল-ইসলামের ৩ সদস্য আটক

ঢাকা: রাজধানীর ধানমন্ডি ও সাভার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) তাদের আটকের বিষয়টি জানান র‌্যাব-৪ এর সহকারী পরিচালক মো. জিয়াউর রহমান চৌধুরী।

আটকরা হলেন- নাহিদ মিনা ওরফে নাহিদ (২৭), সালাম হাওলাদার ওরফে সালাম (২৫) ও তুষার আহমেদ ওরফে তুহিন (১৭)।

এ সময় তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেটসহ মোবাইল ফোন জব্দ করা হয়।

জিয়াউর রহমান চৌধুরী জানান, গত ৩১ অক্টোবর আনসার আল-ইসলামেরর দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সাভার ও ধানমন্ডি এলাকায় পৃথক অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়েছে।

আটক নাহিদ পেশায় একজন চালক। তিনি গত তিন বছর ধরে আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য হিসেবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। সংগঠনের উচ্চ পর্যায়ের সদস্যদের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল।

সালাম আগে আশুলিয়ায় একটি কোম্পানিতে চাকরি করতেন। তিনি দীর্ঘদিন ধরে সংগঠনের সঙ্গে জড়িত থেকে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা সংগ্রহ ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলেন।

তুহিন কলেজের ছাত্র। সে বেশ কিছু দিন ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত থেকে তাদের নিজস্ব ইলেকট্রনিক গ্রুপে উগ্রবাদী পোস্ট লেখা ও ভিডিও আপলোড করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। তাদের অন্য সহযোগিদের গ্রেফতারে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানান জিয়াউর রহমান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa