ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে: শ ম রেজাউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে: শ ম রেজাউল

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু বাঙ্গালি জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে।

যে জাতি যতো বেশি শিক্ষিত ও আদর্শবান সে জাতির মর্যদা ততো বেশি।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত কম্পিউটার ল্যাব ও যোগ্য শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে।  

শনিবার (২১ নভেম্বর) বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের সিরাজুল হক সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রোজিনা নাছরিন, জেলা শিক্ষা প্রকৌশলী প্রতিভা সরকার, সিরাজুল হক সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আতিকুল ইসলাম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু, উপজেলা সহাকরী কমিশনার (ভূমি) ফাহমি সায়েফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, যুবলীগের কেন্দ্রীয় নেতা আক্তারুজ্জামান শামিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa