ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

সিলেটে বিদ্যুৎ কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
সিলেটে বিদ্যুৎ কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে বিদ্যুৎ কেন্দ্রে আগুন

সিলেট: সিলেট নগরের উপকণ্ঠ কুমারগাঁওয়ে ১২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের লাগা আগুন এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

সিলেট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শওকত আলী জোয়ারদার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার পর থেকে সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

বিদ্যুৎ বিতরণ বিভাগ-৪ এর নির্বাহী প্রকৌশলী আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, সাব স্টেশনে অনেকগুলো প্যানেল আছে। কোনটি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা এখই বলা যাচ্ছে না।

সিলেট পল্লী বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন বাংলানিউজকে বলেন, গ্রিডের দু’টি ট্রান্সফর্মারে আগুন লেগেছিল। ট্রান্সফর্মার দু’টি পুড়ে গেছে। এ অবস্থায় পুরো সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে ফায়ার সার্ভিস ও আমাদের কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন যত তাড়াতাড়ি সম্ভব আমরা মেরামত করে পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু করবো। তবে অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই নিরূপণ করা যাচ্ছে না।

স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যুতের গ্রিডের ট্রান্সফর্মারে আগুন লাগে। এতে সাব স্টেশনের আশপাশের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দমকল বাহিনীর সাতটি ইউনিট ও বিদ্যুৎ বিভাগের কর্মীদের প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।  

শওকত আলী জোয়ারদার বলেন, আমাদের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। এখন আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে। কি কারণে আগুন লেগেছে, তা তদন্ত না করে বলা যাবে না। তাছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণও এখনই নিরূপণ সম্ভব নয়।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa