ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

টোকিওতে ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
টোকিওতে ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপিত

ঢাকা: টোকিওর বাংলাদেশ দূতাবাসে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী পালিত হয়েছে। বিশ্বশান্তির দূত হযরত মুহাম্মদ (সা.) উপর দরুদে সোয়াব ও দোয়ার আয়োজন করা হয়।

শুক্রবার (৩০ অক্টোবর) যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে অনাড়ম্বর এই অনুষ্ঠানে জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন, আমরা মহান আল্লাহর প্রতি হাজারো শুকরিয়া জানাই আমাদেরকে তার হাবিবের উম্মত হিসেবে পৃথিবীতে প্রেরণের জন্য।  

তিনি মহানবীর জীবন ও গুণাগুণের উপর আলোচনা করেন এবং নবীর আদর্শে জীবন গড়ার ও কাজ করার প্রত্যয় ও আশা ব্যক্ত করেন।

পরে ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে দোয়া–দরুদ পাঠ এবং মোনাজাত করা হয়। মোনাজাতে নবীজী ও তাঁর পরিবার, সকল নবী-রাসুল, চার খলিফা, সাহাবায়ে ইকরাম, তাবে-তাবেইন, গাউস-কুতুব, অলি- আউলিয়া এবং সমগ্র বিশ্বের মুসলমান যারা মৃত্যুবরণ করেছেন তাঁদের জন্য দোয়া করা হয়। এছাড়া বাংলাদেশের উন্নয়ন এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহিদদের মাগফিরাতের জন্য দোয়া করা হয়। বিশ্ব শান্তি কামনা এবং করোনা মহামারি থেকে বাংলাদেশসহ বিশ্বের সকল মানুষকে রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়।    

এসময় দূতাবাসের কর্মকর্তা–কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
টিআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa