ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

নবাব পরিবারের সন্তান পরিচয়ে প্রতারণা, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
নবাব পরিবারের সন্তান পরিচয়ে প্রতারণা, আটক ৬

ঢাকা: নবাব পরিবারের সন্তান ও মন্ত্রীর আত্মীয় পরিচয়ে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের ৬ সদস্যকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

আটকরা হলেন- নবাব খাজা আলী হাসান আসকারী (৪৮), রাশেদ ওরফে রহমত আলী ওরফে রাজা (৩৪), মীর রাকিব আফসার (২০), সজীব ওরফে মীর রুবেল (৩৩), আহম্মদ আলী (৩৮) ও বরকত আলী ওরফে রানা (৩২)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) তাদেরকে আটকের বিষয়টি জানান সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার তৌহিদুল ইসলাম।

এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত নবাব পরিবারের অ্যাম্বুশ সিল, ওয়াকিটকি সেট, ভিওআইপি সরঞ্জাম, ল্যাপটপ, একাধিক মোবাইল, সিমকার্ড, মেডিক্যাল রিপোর্ট ও পাসপোর্টের কপি ও বিভিন্ন ভুয়া কোম্পানির লিফলেট উদ্ধার করা হয়।

তৌহিদুল ইসলাম জানান, করোনার কারণে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ৫০০ লোক নিয়োগ দেওয়া হবে মর্মে একজনকে বিদেশ যেতে আগ্রহী ৪০০ লোক সংগ্রহ করতে বলেন নবাব খাজা আলী হাসান আসকারী।

তার কথায় বিশ্বাস করে ভুক্তভোগী ওই ব্যক্তি বিদেশ গমনে আগ্রহী এমন ৪০০ ব্যক্তির কাছ থেকে ৩ কোটি ৩৫ লাখ টাকা সংগ্রহ করে তাকে দেন। টাকা পেয়ে কাউকে বিদেশে না পাঠিয়ে ভুক্তভোগীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন খাজা আলী হাসান। এমন অভিযোগে গত ২৪ অক্টোবর মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ মামলার ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে সিটিটিসির ইকোনমিক ক্রাইম অ্যান্ড হিউম্যান ট্র্যাফিকিং টিম।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, এই চক্রটি ১০ কোটি টাকার বেশি প্রতারণা করে হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রের প্রধান নবাব খাজা আলী হাসান আসকারী নিজেকে নবাব সলিমুল্লাহ খাঁনের নাতি হিসেবে পরিচয় দেন। পারিবারিক সম্পর্কের সূত্রে গণভবনে তার অবাধ যাতায়াত আছে বলে বিভিন্ন লোকের কাছে প্রচারণা চালাতেন।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa