ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে গাছের চারা রোপণ করলেন টুকু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে গাছের চারা রোপণ করলেন টুকু

ঢাকা: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এক কোটি বৃক্ষরোপণের অংশ হিসেবে জাতীয় সংসদ ভবন চত্বরে গাছের চারা রোপণ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সংসদ ভবন চত্বরে গাছের চারা রোপণ শেষে টুকু বলেন, যার জন্ম না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত হতো না সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা বাংলাদেশ ব্যাপী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় জাতীয় সংসদ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পেরে আমি গর্বিত, আনন্দিত এবং উদ্বেলিত।

তিনি বলেন, বৃক্ষ মানুষকে বাঁচিয়ে রাখে। বৃক্ষ বিশ্ব জলবায়ু পরিবর্তনের পার্শ্ব প্রতিক্রিয়াকে প্রতিরোধ করে। সেই লক্ষ্যে আমাদের নেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী কোটি বৃক্ষরোপণের মধ্য দিয়ে জলবায়ু পরিবর্তনের পার্শ্ব প্রতিক্রিয়া প্রতিরোধ করার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যে আয়োজন করেছেন, সেই আয়োজনে জাতি সামনের দিকে এগিয়ে যাবে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে জাতীয় সংসদ সচিবালয় ও পিডবিউডি’র সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa