ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ধামরাইয়ে ফসলি জমিতে জোর করে ইটভাটা পরিচালনার অভিযোগ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
ধামরাইয়ে ফসলি জমিতে জোর করে ইটভাটা পরিচালনার অভিযোগ ইটভাটা। ছবি: বাংলানিউজ

ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে ফসলি জমিতে জোরপূর্বক ইটভাটা তৈরি করে পরিচালনা করার অভিযোগ উঠেছে আব্দুল লতিফ (৫০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে।  

বুধববার (২৮ অক্টোবর) সন্ধ্যায় এ বিষয়ে ধামরাই থানায় ভুক্তভোগী জমির মালিকদের হয়ে অভিযোগ দায়ের করেন সাইফুল ইসলাম।



অভিযুক্ত আব্দুল লতিফ ধামরাইয়ের গোলদি গ্রামের আব্দুস সবুরের ছেলে। তিনি মেসার্স লামিয়া ব্রিকসের মালিক।
অভিযোগ সূত্রে জানা গেছে, ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় ৫৪ শতাংশ ফসলি জমি স্থানীয়দের কাছ থেকে লিজ নেন মেসার্স লামিয়া ব্রিকস নামে ইটভাটার মালিক আব্দুল লতিফ। চুক্তি অনুযায়ী পাঁচ বছর শেষ হলে জমি ফিরিয়ে দেওয়ার কথা থাকলেও ভাটার মালিক লতিফ জমি ফিরিয়ে দেননি। জমির মালিকরা বিষয়টি লতিফকে জানাতে গেলে তিনি তাদের গালাগালি করেন ও প্রাণনাশের হুমকি দেন। বর্তমানে জমিগুলো ফিরে চান স্থানীয়রা, তারা আবার সেখানে ফসল ফলাবেন।  

অভিযোগ অস্বীকার করে আব্দুল লতিফ বাংলানিউজকে বলেন, আমি তাদের থেকে জমি ১০ বছরের জন্য নিয়েছি। এর মধ্যে তারা কিভাবে জমি ফিরে চায়। আমি চেয়ারম্যান নির্বাচন করবো বলে রাজনৈতিকভাবে আমাকে তারা কোনঠাসা করার চেষ্টা করছে।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, অক্টোবর ২৮,২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa