ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

১১৩ কেজির বাঘাইড় ভাগ্য ফেরালো আসাদুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
১১৩ কেজির বাঘাইড় ভাগ্য ফেরালো আসাদুলের

কুড়িগ্রাম: কুড়িগ্রামের চিলমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদ থেকে স্থানীয় জেলের জালে ধরা পড়েছে ১১৩ কেজি ওজনের একটি বিশাল আকৃতির বাঘাইড় মাছ। মাছটি বিক্রি হয়েছে ১ লাখ ১৩ হাজার টাকায়।

একটি মাছেই ভাগ্য ফিরেছে ঋণগ্রস্ত অভাবী জেলে আসাদুলের।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে চিলমারী উপজেলার স্থানীয় মানুষজন এক হাজার টাকা কেজি দরে ভাগাভাগি করে মাছটি কিনে নেন।

এর আগে সকালে ব্রহ্মপুত্র নদে জেলে আসাদুল ইসলামের জালে মাছটি ধরা পড়ে।  

জেলে আসাদুল আবেগাপ্লুত হয়ে বাংলানিউজকে বলেন, আমি ঋণগ্রস্ত মানুষ। তাই আল্লাহ আমার দুঃখ-দুর্দশা ঘোঁচাতে মাছটি জালে পাঠিয়েছেন। মাছটি বিক্রি করে ঋণের অর্থ পরিশোধ করে স্ত্রী-সন্তাদের নিয়ে এখন দু’বেলা দু’মুঠো খেয়ে পরে শান্তিতে থাকতে পারবো।

ক্রেতাদের একজন চিলমারী উপজেলার থানাহাট ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলন বাংলানিউজকে বলেন, বাঘাইড় মাছটি অনেক বড়। সচরাচর এতবড় মাছ চোখে পড়ে না। বাপ-দাদাদের মুখে শুনেছি ৪/৫ মণ ওজনের বিশাল সাইজের মাছ পাওয়া যেত ব্রহ্মপুত্রে। হঠাৎ করেই বড় সাইজের মাছটি পাওয়ায় দুই কেজি কিনেছি।

চিলমারী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. বদরুজ্জামান মিয়া বলেন, প্রতিবছরই ৩৫-৪০টি বাঘাইড় মাছ ব্রহ্মপুত্র নদে ধরা পড়ে। ১১৩ কেজি ওজনের বেশ বড় একটি বাঘাইড় মাছ ধরা পড়ায় স্থানীয় একটি বাজারে ১ লাখ ১৩ টাকায় মাছটি বিক্রি হয়েছে। জেলায় এবছর ধরা পড়া সর্বোচ্চ সাইজের মাছটি স্থানীয়রা ১ হাজার টাকা কেজি দরে কিনে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এফইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa