ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ভবদহের পানি সরাও-মানুষ বাঁচানোর দাবি মানববন্ধনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ভবদহের পানি সরাও-মানুষ বাঁচানোর দাবি মানববন্ধনে

যশোর: যশোরের অভয়নগর ও মণিরামপুর উপজেলার মধ্যবর্তী মশিয়াহাটী বাজারে ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  
সনিবার (১৭ আগস্ট) বিকেলে মশিয়াহাটী সড়কে ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে কয়েক হাজার পানিবন্দি নারী-পুরুষ অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া নারী-পুরুষের কণ্ঠে পানি সরাও-মানুষ বাঁচাও শ্লোগানের পাশাপাশি টিআরএম প্রকল্প চালু করা ও আমডাঙ্গা খাল খননসহ প্রশস্তকরণের দাবি করা হয়।  

মানববন্ধন কর্মসূচি শুরুর পূর্বে মশিয়াহাটী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির যুগ্ম আহবায়ক ইউপি চেয়ারম্যান শেখর চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির আহবায়ক ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল।

প্রধান বক্তা ছিলেন, মিণরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এস এম কামরুজ্জামান, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, মণিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী, সুন্দলী ইউপি চেয়ারম্যান বিকাশ রায় কপিল, পায়রা ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্ত, সুন্দলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধির কুমার পাঁড়ে।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন যৌথভাবে অশোক ম-ল, কনায় ম-ল, মঞ্জিত রায় ও রাজু বিশ্বাস। প্রধান অতিথি আগামী ২৮ অক্টোবর যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিসহ স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন।       

বাংলাদেশ সময় ২৩০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ইউজি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa