ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

মাদারীপুর: মাদারীপুর সদর হাসপাতালে নার্সদের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা।

শনিবার (১৭ অক্টোবর) সকালে ওই নবজাতকের মৃত্যু হয়।

এ ঘটনায় চিকিৎসার অবহেলার অভিযোগ করে  সুষ্ঠু বিচার দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। তবে আধুনিক যন্ত্রপাতি না থাকার পাশাপাশি নবজাতকের ওজন ৭০০ গ্রাম হওয়ায় তাকে বাঁচানো যায়নি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

স্বজনরা জানায়, অসুস্থ অবস্থায় সন্তান সম্ভাবনা মহিষেরচর এলাকার মামুন খানের স্ত্রী আমেনা বেগম গত বুধবার (১৪ অক্টোবর) সকালে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হন। শুক্রবার (১৬ অক্টোবর) রাত ৩টার দিকে প্রসব ব্যথা উঠলে এখানে চিকিৎসা সম্ভব না উল্লেখ করে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

হাসপাতাল থেকে বের হওয়ার কিছুক্ষণ পরে সড়কেই নবজাতকের জন্ম হয়। পরে পুনরায় নবজাতক ও মাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক মনিরুল ইসলাম পাভেলের পরামর্শে নবজাতকের জন্য প্রয়োজনীয় ওষুধ এনে দিলে তা প্রয়োগে দেরি করেন কর্তব্যরত নার্স সুমা হালদার। পরে শনিবার (১৭ অক্টোবর) সকাল ৮টায় মারা যায় ওই নবজাতক।

হাসপাতালের নার্সদের সুপারভাইজার সাহিদা সুলতানা বাংলানিউজকে বলেন, নবজাতকের ওজন কম হওয়া ও প্রয়োজনীয় আধুনিক যন্ত্রপাতি না থাকার কারণেই নবজাতকের মৃত্যু হয়েছে।

মাদারীপুর সিভিল সার্জনের মুখপাত্র মেডিক্যাল অফিসার ডা. খলিলুজ্জামান বাংলানিউজকে জানান, স্বজনদের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa