ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

বরিশাল: বরিশাল মাদক নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় প্রদীপ হালদার নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

প্রদীপ বরিশাল নগরের কাউনিয়া সিমেন্ট ফ্যাক্টরি এলাকার আব্রাহাম হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম এ দণ্ড দেন।

মামলা সূত্রে জানা যায়, প্রদীপ বরিশালের বিভিন্ন স্থানে মাদক বিক্রি করতো। ২০১৭ সালের ১০ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) সম্ভু কাঞ্চি লাল সঙ্গীয় ফোর্স নিয়ে নগরের তিলক কাশিপুর সেতুবন্ধন ক্লাবের সামনে অভিযান চালিয়ে ৩৪ বোতল ফেনসিডিলসহ তাকে ও তার সহযোগী রফিক হাওলাদারকে আটক করে। ওইদিনই তাদের বিরুদ্ধে বিমানবন্দর মডেল থানায় মামলা দায়ের করা হয়।

একমাস ৫ দিন তদন্ত করে সত্যতা পেয়ে থানার এসআই বশির আহমেদ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। রাষ্ট্রপক্ষের আটজনের সাক্ষ্য শুনেছে আদালত।  

সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হলে প্রদীপকে যাবজ্জীবন কারাদণ্ড এবং রফিককে ৫ বছর কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদণ্ড দেওয়া হয়। রায়ের সময় পলাতক থাকায় রফিকের বিরুদ্ধে সাজা ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। রফিক জামিনে বের হয়ে পলাতক রয়েছেন।

উপস্থিত আসামি প্রদীপকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa