ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ঢাকা ওয়াসায় তাকসিম, চট্টগ্রামে ফজলুল্লাহকে পুনঃনিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
ঢাকা ওয়াসায় তাকসিম, চট্টগ্রামে ফজলুল্লাহকে পুনঃনিয়োগ তাকসিম এ খান ও এ কে এম ফজলুল্লাহ

ঢাকা: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহকে আরও তিন বছরের জন্য সংস্থা দু’টিতে নিয়োগের মেয়াদ বাড়িয়েছে সরকার।

স্থানীয় সরকার বিভাগ থেকে এ দুই এমডির মেয়াদ শেষের দিন থেকে তিন বছরের জন্য নিয়োগ/পুনঃনিয়োগ দিয়ে বৃহস্পতিবার (১ অক্টোবর) আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ অনুযায়ী তাকসিমের বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর অর্থাৎ আগামী ১৪ অক্টোবর থেকে তিন বছরের জন্য নিয়োগ/পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

আর চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর আগামী ১ নভেম্বর থেকে তিন বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার এমডি পদে ফজলুল্লাহকে নিয়োগ/পুনঃনিয়োগ দেওয়া হয়।

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুহম্মদ ইবরাহিম বাংলানিউজকে বলেন, ওয়াসার নিজস্ব আইন অনু্যায়ী তাকসিম এ খানের নিয়োগের মেয়াদ তিন বছর বাড়ানো হয়। এমডি পদে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদ পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকসিম এ খানকে ওয়াসার এমডি নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছেন বলেও জানান অতিরিক্ত সচিব।

২০০৯ সালে তাকসিম এ খানকে ওয়াসার এমডি পদে নিয়োগ দিয়েছিল স্থানীয় সরকার বিভাগ। এরপর কয়েক দফা তার মেয়াদ বাড়ানো হয়। এমডির দায়িত্ব চালিয়ে আসা তাকসিম এ খানকে নিয়োগের মেয়াদ বাড়াতে সম্প্রতি অনুমোদন দেয় ঢাকা ওয়াসা বোর্ড সভা। দীর্ঘদিন এ পদে থেকে আবারও নিয়োগের সুপারিশ আসায় নানা মহলে আলোচনা চলছিল।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০, আপডেট: ২১৩২ ঘণ্টা
এমআইএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa