ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

বগুড়ায় অতিরিক্ত চাল মজুদ করায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
বগুড়ায় অতিরিক্ত চাল মজুদ করায় জরিমানা প্রতীকী ছবি

বগুড়া: বগুড়ায় অতিরিক্ত চাল মজুদ করার অপরাধে পৃথক অভিযান চালিয়ে দুই চালকল মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বগুড়ার আদমদীঘি উপজেলায় ডিজিএম চালকলে অতিরিক্ত চাল মজুদের দায়ে মিল মালিক মোতালেব হোসেনকে ১ লাখ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার সাইলো সড়কের পাশে ওই চালকলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবা হক।

জানা যায়, আদমদীঘি উপজেলার সাইলো সড়কের পাশে ডিজিএম নামে একটি চাতাল ও চালকলে অতিরিক্ত চাল মজুদ রেখেছেন এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যামাণ আদালত সেখানে অভিযান চালায়। এসময় অত্যাবশকীয় পণ্য আইন ১৯৫৬ এ ধারা ৩ (২) (গ) ধারা অমান্য করার দায়ে চালকল মালিক মোতালেব হোসেনকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পরে আদালতে জরিমানার টাকা পরিশোধ করায় মোতালেব হোসেনকে খালাস দেওয়া হয়।  

এসময় অভিযানে সহযোগিতা করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পরিতোষ কুণ্ডু ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা।

এর আগে বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলায় রোমা অটো রাইচ মিলে অভিযান পরিচালনা করেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আশফাকুর রহমান। সেখানে অবৈধভাবে ধান-চাল মজুদ এবং ডিলিং লাইসেন্স না রাখার অপরাধে ওই মিল ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশফাকুর রহমান বাংলানিউজকে জানান, শিবগঞ্জ উপজেলার রোমা অটো রাইস মিল অধৈবভাবে চার মাস ধরে ধান-চাল মজুদ করে রেখেছিল। এছাড়া তারা ডিলিং লাইন্সেন্স দেখাতেও ব্যর্থ হন। পরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রয়কের প্রসিকিউসন নিয়ে ওই মিল মালিককে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনের ৩ ধারা লঙ্ঘণের দায়ে ৬ ধারা মোতাবেক ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনায় র‌্যাব-১২ বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিনিয়র সহকারী পুলিশ সুপার) স্বজল কুমার সরকার, শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা খন্দকার আবুল বাশার এবং আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ০৫১৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa