ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পাবেন ইউএনও ওয়াহিদা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পাবেন ইউএনও ওয়াহিদা  ওয়াহিদা খানম

ঢাকা: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে আগামীকাল বৃহস্পতিবার (১ অক্টোবর) হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হবে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) ওয়াহিদা খানমের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালের অধ্যাপক ডা. জাহেদ হোসেন সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ওয়াহিদা খানমের ব্রেনের একটি অংশ পুরো প্যারালাইজড ছিল, সেটার এখন যথেষ্ট উন্নতি হয়েছে। ফলে তিনি এখন অন্য কারোর সাপোর্ট ছাড়া একা একাই হাঁটতে পারছেন। তিনি এখন কথা বলতে পারছেন। বৃহস্পতিবার আমরা তাকে ছাড়পত্র দেব। ফলোআপ চিকিৎসা এবং ফিজিওথেরাপি নেওয়াই এখন প্রধান কাজ। ফিজিওথেরাপি পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নিতে পারেন কিংবা চাইলে বাসায় থেকেই নিতে পারেন।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর দিনগত রাত আড়াইটার দিকে উপজেলা পরিষদ চত্বরে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে হামলা করে দুর্বৃত্তরা। হামলাকারীরা ভেন্টিলেটর ভেঙে বাসায় প্রবেশ করে ভারী ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এবং আঘাত করে। এতে গুরুতর আহত হন তিনি। এ সময় মেয়েকে বাঁচাতে এলে বৃদ্ধ বাবা ওমর আলী শেখকেও (৭০) জখম করে দুর্বৃত্তরা। পরে তারা অচেতন হয়ে পড়লে মৃত ভেবে হামলাকারীরা পালিয়ে যায়। ভোরে স্থানীয়রা টের পেয়ে তাদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এরপর উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয় ইউএনও ওয়াহিদাকে। বর্তমান তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
পিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa