ঢাকা, রবিবার, ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০, ১৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

অক্টোবর থেকে বিএমপি পুলিশের মোবাইল নম্বর পরিবর্তন

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
অক্টোবর থেকে বিএমপি পুলিশের মোবাইল নম্বর পরিবর্তন

বরিশাল: অক্টোবর থেকে সারাদেশের পুলিশের ন্যায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোবাইল নম্বরও পরিবর্তন হচ্ছে। আগের মোবাইল নম্বর পরিবর্তন করে নতুন এক সিরিজের মোবাইল নম্বর পাচ্ছেন পুলিশ সদস্যরা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, জনগণকে দ্রুত সময়ে কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে আইজিপি থেকে শুরু করে বাংলাদেশ পুলিশ সদস্যদের মোবাইল ফোন একই সিরিজের আওতায় আনতে পুরাতন নম্বর পরিবর্তন করে নতুন নম্বর দেওয়া হয়েছে। যা ১ অক্টোবর থেকে কার্যকর হবে।

উপ-পুলিশ কমিশনার (উত্তর) খাইরুল আলম বলেন, বাংলাদেশ পুলিশের প্রয়োজন সর্বাধুনিক ও সেরা প্রযুক্তির যোগাযোগ নেটওয়ার্ক। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে যোগাযোগের ক্ষেত্রে মোবাইল কমিউনিকেশন অতি গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে বাংলাদেশ পুলিশে বর্তমানে বিভিন্ন সিরিজের মোবাইল নম্বর ব্যবহৃত হচ্ছে। ফলে এসব মোবাইল নম্বরের সঠিকতা নিয়ে একদিকে পুলিশ সদস্যরা যেমন বিভ্রান্ত হওয়ার সুযোগ আছে। অন্যদিকে জনগণও বিভ্রান্ত হচ্ছে। এতে পুলিশের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে এবং জনগণকে কাঙ্ক্ষিত সেবা দেওয়া বিলম্বিত হচ্ছে। তাই বাংলাদেশ পুলিশের কমিউনিকেশন সিস্টেমকে একই প্লাটফর্মে নিয়ে আসতে নতুন মোবাইল নম্বর দেওয়া হয়েছে।

এজন্য বাংলাদেশ পুলিশকে একই সিরিজের তিন লাখ মোবাইল ফোন সংযোগ দেওয়া হয়েছে।

বিএমপি পুলিশের গুরুত্বপূর্ণ পরিবর্তিত নম্বর সমূহ হচ্ছে: পুলিশ কমিশনার: ০১৩২০-০৬৪০০০, অতি. পুলিশ কমিশনার (হেডকোয়ার্টারস): ০১৩২০-০৬৪০০৫, অতি. পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন): ০১৩২০-০৬৪০০৬, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর): ০১৩২০-০৬৪০২০, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই অ্যান্ড লজিস্টিকস): ০১৩২০-০৬৪০২২, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড প্রসিকিউশন): ০১৩২০-০৬৪৩৯০, উপ-পুলিশ কমিশনার (সিএসবি): ০১৩২০-০৬৪৫৩০, উপ-পুলিশ কমিশনার(ডিবি): ০১৩২০-০৬৫১১০, উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ): ০১৩২০-০৬৫৪৪০, উপ-পুলিশ কমিশনার(উত্তর): ০১৩২০-০৬৫৫৫০, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক): ০১৩২০-০৬৪৬৭০।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa