ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

রিফাত হত্যাকাণ্ড মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে

মুশফিক সৌরভ ও শফিকুল ইসলাম খোকন  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
রিফাত হত্যাকাণ্ড মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে মিন্নি

বরগুনা: রিফাত হত্যা মামলার রায় ঘোষণার পর আদালত এক অবজারবেশনে উল্লেখ করেছেন, প্রকাশ্য দিবালোকে সনাতন অস্ত্র রামদা দিয়ে কুপিয়ে সংগঠিত নির্মম এ হত্যাকাণ্ড মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে।

এ হত্যাকাণ্ডের আসামিরা প্রত্যেকে যুবক।

তথ্য-প্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে যুবসমাজসহ দেশ-বিদেশের সব বয়সের মানুষ ওই নির্মমতা প্রত্যক্ষ করেছে।

এমতাবস্থায়, দৃষ্টান্তমূলক শাস্তি না হলে তাদের পদাঙ্ক অনুসরণ করে দেশের যুব সমাজ ভুল পথে অগ্রসর হওয়ার আশঙ্কা রয়েছে। তাই আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া বাঞ্চনীয়।

আদাল‌তের অবজার‌বেশ‌নের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে রাষ্ট্রপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু বাংলানিউজকে ব‌লেন, অল্প বয়সের ছেলেরা যে অপরাধ সংগঠিত করেছে তা এখনই নিবৃত করা উচিত। না হলে ভবিষ্যৎ প্রজন্ম ধ্বংসের সম্মুখীন হবে।

তিনি বলেন, আমরা শুরু থেকেই বলে এসেছি রিফাত শরীফের হত্যাকাণ্ড মিন্নির কারণেই সংগঠিত হয়েছে। আর আদালতের অবজারবেশনেও ছিল, মিন্নির কারণেই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, আয়শা ছিদ্দিকা মিন্নির জামিনে থাকা নিয়ে আমাদের কোন হতাশা বা ক্ষোভ ছিল না। আমরা ন্যায় বিচার চেয়েছি এবং তা পেয়েছি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa