ঢাকা, রবিবার, ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০, ১৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

গাজীপুরে রতন হত্যার প্রধান আসামি অস্ত্রসহ আটক

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
গাজীপুরে রতন হত্যার প্রধান আসামি অস্ত্রসহ আটক

গাজীপুর: গাজীপুরে নৈশ্য প্রহরী শেখ ফরহাদুল ইসলাম রতন (৪৫) হত্যা মামলার প্রধান আসামি মো. স্বপন মিয়া ওরফে কালা স্বপনকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

বুধবার (৩০ সেপ্টেম্বর) ভোরে গাজীপুর সিটি করপোরেশনের সদর থানার হাড়িনাল লেবু বাগান এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, একটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। স্বপন কুষ্টিয়ার ভেড়ামারা এলাকার রতন মিয়ার ছেলে। স্বপন গাজীপুর সিটি করপোরেশনের হাড়িনাল লেবু বাগান এলাকায় বাসা ভাড়া থাকতেন।

নিহত রতন গাজীপুর সিটি করপোরেশনের সদর থানাধীন লাঘালিয়া এলাকার মৃত শেখ শাহবুদ্দিনের ছেলে। তিনি গাজীপুরের ছায়াবিথী এলাকায় নৈশ্য প্রহরী চাকরি করতেন।

গাজীপুর র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল-মামুন জানান, গত ১২ সেপ্টেম্বর গাজীপুর সিটি করপোরেশনের বরুদা এলাকায় মাদক ব্যবসায় বাধা দেওয়ায় নৈশ্য প্রহরী রতনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও মারধর করে গুরুতর জখম করেন স্বপন। পরে স্থানীয়রা রতনকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহম্মেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। এরপরদিন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে রতন মারা যান। মৃত্যুর আগে রতন জবানবন্দি দেন তার মৃত্যুর জন্য স্বপন ও তার সহযোগীরা জড়িত। এ ঘটনায় নিহত রতনের স্ত্রী বাদী হয়ে স্বপনকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে র‌্যাব সদস্যরা ছায়া তদন্ত শুরু করেন। একপর্যায়ে ভোরে স্বপনকে আটক করা হয়।

তিনি জানান, স্বপনের বিরুদ্ধে মাদকসহ একাধিক মামলা রয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন গাজীপুর মহানগরের যুবলীগের নেতা লিয়াকত হত্যাকাণ্ডে জড়িত ছিলেন স্বপন। তিনি ভাড়াটে ক্যাডার হিসেবেও কাজ করতেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa