ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

উদ্ধার করা হয়েছে তলা ফেটে যাওয়া লঞ্চের যাত্রীদের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
উদ্ধার করা হয়েছে তলা ফেটে যাওয়া লঞ্চের যাত্রীদের  ফাইল ফটো

মাদারীপুর: ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে বিকল হওয়া কাঁঠালবাড়ীগামী শ্রেষ্ঠ-২ নামের লঞ্চটির যাত্রীদের উদ্ধার করে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছে দিয়েছে বিআইডব্লিউটিএ।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)  কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, শিমুলিয়া ঘাট থেকে রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যার পর এমএল শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ প্রায় দুইশ’ যাত্রী নিয়ে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। মূল নদী থেকে পদ্মাসেতুর চ্যানেলে ঢোকার সময় ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। এ অবস্থায় লঞ্চটির অর্ধেক ডুবে গিয়ে লঞ্চটি পদ্মাসেতুর চ্যানেলে আটকে যায়। এরপর জরুরি ভিত্তিতে পাশের চরে লঞ্চটি নোঙর করে রাখা হয়। খবর পেয়ে কাঁঠালবাড়ী ঘাট থেকে লঞ্চ পাঠানো হয় যাত্রীদের উদ্ধারে। তবে বিআইডব্লিউটিএ'র 'টুইন জাহাজে’র মাধ্যমে সব যাত্রীকে উদ্ধার করে কাঁঠালবাড়ী ঘাটে নিয়ে আসা হয়।  

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, লঞ্চটিতে পানি উঠে অর্ধেক তলিয়ে আছে। তবে লঞ্চে থাকা যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দ্রুত চ্যানেলের পাশের চরে নোঙর করার কারণে বড় দুর্ঘটনা থেকে রেহাই পাওয়া গেছে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, তলা ফেটে বিকল হওয়া লঞ্চটির যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa